বাংলাদেশকে জমি লিজ দিতে চায় আফ্রিকা

আগের সংবাদ

যে কারণে সাংসদদের বিরুদ্ধে দুদকের তদন্ত শেষ হয় না

পরের সংবাদ

ইসি গঠন নিয়ে ফখরুল : সার্চ কমিটি গঠন প্রক্রিয়া জনগণের সঙ্গে ধোঁকাবাজি

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সার্চ কমিটির মাধ্যমে নির্বাচন কমিশন গঠন প্রক্রিয়া ‘জনগণের সঙ্গে ধোঁকাবাজি’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। নির্বাচন কমিশন গঠন নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের প্রতিক্রিয়ায় সাংবাদিকদের কাছে এই মন্তব্য করেন তিনি। জাতিসংঘের সাধারণ অধিবেশন থেকে ফিরে গত সোমবার এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী বলেছিলেন, নির্বাচন কমিশন গঠন হবে সার্চ কমিটির মাধ্যমে।
গতকাল মঙ্গলবার গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবাদ সম্মেলনে দেয়া বক্তব্যের বিষয়ে প্রতিক্রিয়া জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
ফখরুল বলেন, নির্বাচনকালীন একটি নিরপেক্ষ সরকার না থাকলে সেই নির্বাচনটা কখনো সুষ্ঠু, অবাধ এবং গ্রহণযোগ্য হয় না। তিনি বলেন, নির্বাচন কমিশনার সাখাওয়াত হোসেন যে নির্বাচন কমিশনে ছিলেন তারা খুব সুস্পষ্ট করে বলেছেন, একটা সুষ্ঠু, অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচন হতে হলে একটা নিরপেক্ষ সরকার থাকা সবচেয়ে জরুরি। বিএনপিকে মানুষ কেন ভোট দেবে, প্রধানমন্ত্রীর এমন প্রশ্নের জবাবে ফখরুল বলেন, ওনাদের (আওয়ামী লীগ সরকার) হাত থেকে বাঁচার জন্য জনগণ বিএনপিকে ভোট দেবে। উনারা দেশের যে অবস্থা করেছেন তাতে মানুষের জীবনের কোনো নিরাপত্তা নেই, জীবিকার কোনো নিরাপত্তা নেই। চতুর্দিকে ভয়, ত্রাস আর সন্ত্রাস ছাড়া কিছু নেই। মানুষ অতিষ্ঠ হয়ে গেছে।
বিএনপির বিগত সরকারের সফলতা তুলে ধরে সাবেক প্রতিমন্ত্রী বলেন, বিএনপি একমাত্র দল যারা জনগণকে কিছুটা শান্তি দিয়েছিল। মাইক্রো ইকোনমিক্সকে স্টেবল পজিশনে নিয়ে এসেছিল। সেজন্য জনগণ বিএনপিকে ভোট দেবে। তিনি বলেন, সরকার যদি এত উন্নয়ন করে থাকে তাহলে তারা একটা সুষ্ঠু নির্বাচন দিক না কেন? কেন তারা সংকট সমাধানে রাজনৈতিক দলগুলোর সঙ্গে বসছেন না। সরকারকে বলব, একটা তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন করেন। মানুষকে ভোট দিতে দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়