বাংলাদেশকে জমি লিজ দিতে চায় আফ্রিকা

আগের সংবাদ

যে কারণে সাংসদদের বিরুদ্ধে দুদকের তদন্ত শেষ হয় না

পরের সংবাদ

ইউপি সদস্যের ঘরে বোমা তৈরির সময় বিস্ফোরণ : আহত চার

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, মাদারীপুর : মাদারীপুরের কালকিনিতে ইউপি সদস্যের বাড়িতে হাতবোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে চারজন আহত হয়েছেন। কালকিনি উপজেলার সিডিখান ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মান্নান মোল্লার বাড়িতে গত সোমবার রাত ১টার দিকে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে কালকিনি থানায় বিস্ফোরকদ্রব্য আইনে মামলা করেছে পুলিশ।
বোমায় আহতরা হলেন- সিডিখান ইউনিয়নের মাথাভাঙ্গা গ্রামের নুরাই বেপারির ছেলে ও সংরক্ষিত নারী ইউপি সদস্য শ্যামলী বেগমের স্বামী ইয়ামিন বেপারি (৩৭), একই এলাকার ফুলচান সরদারের ছেলে মিন্টু সরদার (৩৪) ও দক্ষিণকান্দি গ্রামের মৌজালী শিকদারের ছেলে সুমন শিকদার (২৬)।
আহতদের উদ্ধার করে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। সেখানে অবস্থার অবনতি হলে আশঙ্কাজনক অবস্থায় ইয়ামিন বেপারি ও সুমন শিকদারকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
কালকিনি থানার ওসি আসফাত ইসতিয়াক রাসেল বিষয়টি নিশ্চিত করে জানান, ইউপি সদস্য মান্নান মোল্লার বাড়ির একটি পরিত্যক্ত ঘরে বসে হাতবোমা তৈরি করছিল কয়েকজন যুবক। রাত ১টার দিকে হঠাৎ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ওই ইউপি সদস্যের ঘরের চালা ও বেড়ার কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়। এ সময় ঘরের ভেতরে থাকা চারজন আহত হন।
ওসি আরো জানান, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে এলাকায় আধিপত্য বিস্তারের জন্য হাতবোমা তৈরি করা হচ্ছিল বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় বিস্ফোরণ আইনে মামলা হয়েছে। তবে আসামিদের নাম-পরিচয় এখনো বলা যাবে না। এর আগেও এ ইউনিয়নে অন্তত তিনবার বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে।
এ বিষয়ে ইউপি সদস্য মান্নান মোল্লার সঙ্গে যোগাযোগের চেষ্টা করে তাকে ফোনে পাওয়া যায়নি। এ ঘটনায় জেলার পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) চাইলাউ মারমাসহ একটি চৌকস টিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
এ ব্যাপারে সিডিখান ইউনিয়ন চেয়ারম্যান মো. চাঁন মিয়া শিকদার জানান, আগামী ১১ নভেম্বরের ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে এক শ্রেণির প্রভাবশালীরা এলাকায় অরাজকতা সৃষ্টির জন্য বোমা তৈরি ও বোমা বিস্ফোরণ করছে। এর ফলে আগামী নির্বাচন সুষ্ঠু হওয়ার সম্ভাবনা খুবই কম। তাই আইনশৃঙ্খলা বাহিনীকে আরো কঠোর অবস্থান নিশ্চিত করতে হবে। তাহলে নির্বাচনী পরিবেশ তৈরি হবে।
এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) চাইলাউ মারমা জানান, এর আগেও সিডিখান ইউনিয়নের বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। যে কারণে আমাদের নজরে ছিল বিয়ষটি।
তবে যারা বোমা তৈরি করতে গিয়ে আহত হয়েছে তাদেরও আইনের আওতায় আনা হবে। তাদের চিকিৎসা শেষে গ্রেপ্তার করা হবে। যার ঘরে এতগুলো বিস্ফোরক আনা হয়েছে, সেটা কীভাবে আনা হলো সবই খতিয়ে দেখা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়