বাংলাদেশকে জমি লিজ দিতে চায় আফ্রিকা

আগের সংবাদ

যে কারণে সাংসদদের বিরুদ্ধে দুদকের তদন্ত শেষ হয় না

পরের সংবাদ

আন্তর্জাতিক শিশু দিবস : বিজ্ঞান জাদুঘরের ব্যতিক্রমী অয়োজন

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর গতকাল আন্তর্জাতিক শিশু দিবসকে কেন্দ্র করে একদল শিশুকে নিয়ে বিজ্ঞান বক্তৃতা ও বৈজ্ঞানিক উপকরণ প্রদর্শনীর এক ব্যতিক্রমী অনুষ্ঠানের আয়োজন করে। এতে রাজধানীর শেরেবাংলা নগর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিশুরা অংশ নেয়। তাদের জন্য ভার্চুয়াল রিয়েলিটি প্রদর্শনীর ব্যবস্থা করা হয়। সেখানে তারা সৌরজগতসহ মহাকাশের অনন্য নিদর্শনসমূহ পর্যবেক্ষণ করে। বিজ্ঞপ্তি।
পরে শিশুদের নিয়ে বিজ্ঞান বক্তৃতা ও উপস্থিত কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। বিজ্ঞানবিষয়ক বক্তৃতায় শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন শেরেবাংলা নগর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী মাহমুদা আক্তার রিয়া।
কুইজ প্রতিযোগিতায় বিজয়ী ৩ জন শিক্ষার্থী হলেন, শেরেবাংলা নগর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী মাহমুদা আক্তার রিয়া, শেরেবাংলা নগর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী ইসরাত জাহান রাসনা এবং শেরেবাংলা নগর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী সামিয়া জামান।
অনুষ্ঠানে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, মুখস্ত করে বিজ্ঞান শেখার দিন শেষ। বিজ্ঞান শিক্ষা থেকে যেন উদ্ভাবনী চিন্তা জাগ্রত হয়। আল্লাহ্ প্রদত্ত মেধাকে জ্ঞান-বিজ্ঞান দিয়ে শাণিত করে দেশের কাজে লাগাতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়