তরুণীরাই মূল টার্গেট : একটি চক্রের হাতে ২ হাজার নারীর অ্যাকাউন্ট হ্যাক

আগের সংবাদ

সিসিটিভির আওতায় আসছে রাজধানী : এ মাসেই হতে পারে আনুষ্ঠানিক উদ্বোধন

পরের সংবাদ

শেরপুর : নিত্যপণ্যের দাম বাড়ায় ক্রেতাদের নাভিশ্বাস

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নাহিদ আল মালেক, শেরপুর (বগুড়া) থেকে : শেরপুরে সব ধরনের নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি অব্যাহত থাকায় ক্রেতাসাধারণ দিশাহারা হয়ে পড়েছে। বিশেষ করে নি¤œ ও সীমিত আয়ের মানুষেরা পড়েছেন বিপাকে। বাজার মনিটরিংয়ের মাধ্যমে দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখার দাবি জানিয়েছেন ভোক্তারা।
খোঁজ নিয়ে জানা যায়, সপ্তাহখানে ধরে বাজারে সয়াবিন তেল, মসুর ডাল, চিনি, পেঁয়াজ, কাঁচামরিচ, ডিমসহ প্রায় সব ধরনের নিত্যপণ্যের মূল্য বৃদ্ধি অব্যাহত রয়েছে। সয়াবিন তেল লিটার প্রতি ১৫০-১৫৫ টাকা, মুসর ডাল ৯০ টাকা কেজি, চিনি ৮০ টাকা কেজি, পেঁয়াজ ৭০ টাকা, কাঁচামরিচ ২শ টাকা কেজি, ডিমের হালি ৩৬ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া সোনালি মুরগি ২৮০ টাকা কেজি, ব্রয়লার মুরগি ১৬০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।
এক ধরনের ব্যবসায়ীরা সিন্ডিকেট করে অধিক মুনাফা হাতিয়ে নেয়ার জন্য দফায় দফায় মূল্য বৃদ্ধি অব্যাহত করছেন। ফলে বাজারে গিয়ে সাধারণ ও নি¤œ আয়ের মানুষেরা হিমশিম খাচ্ছেন।
শেরপুর শহরের উলিপুরপাড়ার আবু রায়হান জানান, ক’দিন আগেই পেঁয়াজের কেজি ছিল ৪০ টাকা। আজ হঠাৎ করে তা ৭০ টাকায় উঠে গেছে। প্রতিটি জিনিসেরই দাম বাড়ছে।
শেরপুর উপজেলা নাগরিক স্বার্থ সংরক্ষণ কমিটির সভাপতি আলহাজ মুনসী সাইফুল বারী ডাবলু জানান, অসাধু ব্যবসায়ীদের কারসাজি রোধে সঠিকভাবে বাজার মনিটরিং করা দরকার। প্রশাসন চাইলে বাজার কিছুটা হলেও নিয়ন্ত্রণ করতে পারে।
এ ব্যাপারে শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ময়নুল ইসলাম জানান, ব্যবসায়িক প্রতিযোগিতায় দাম বাড়লে আমাদের কিছু করার নেই। কিন্তু সিন্ডিকেট করে নিত্যপণ্যের দাম বাড়ালে আমরা সেটা দেখব। আর নিয়মিতভাবে বাজার তদারিক করা হচ্ছে বলে তিনি জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়