তরুণীরাই মূল টার্গেট : একটি চক্রের হাতে ২ হাজার নারীর অ্যাকাউন্ট হ্যাক

আগের সংবাদ

সিসিটিভির আওতায় আসছে রাজধানী : এ মাসেই হতে পারে আনুষ্ঠানিক উদ্বোধন

পরের সংবাদ

রানে ফিরলেন তামিম ইকবাল

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : টি-টোয়েন্টিতে অনেক দিন মাঠের বাইরে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। পারফরম্যান্স ভাবনায় নিজেকে সরিয়ে নিয়েছেন টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর থেকে। নিজেকে খুঁজে ফেরার চেষ্টায় টাইগার ওপেনার নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগে (ইপিএল) অংশ নিয়েছেন। সেখানে খেলতে গিয়ে প্রথম দুই ম্যাচে তেমন সুবিধা করতে পারেননি বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক। তবে তৃতীয় ম্যাচে এসে রানের দেখা পেয়েছেন তামিম, অল্পের জন্য পাননি ফিফটির দেখা।
গতকাল চিতান টাইগার্সের বিপক্ষে ১৩ বল হাতে রেখে ৬ উইকেটে জিতেছে তামিম ইকবালের ভাইরাহাওয়া গø্যাডিয়েটরস। আগে ব্যাট করতে নেমে চিতান করেছিল ১৬৪ রান। জবাবে ৪ উইকেট হারিয়ে ১৭.৫ ওভারেই ম্যাচ জিতে নেয় তামিমের দল। রান তাড়া করতে নেমে তামিম ইকবাল ও প্রদীপ আইরির উদ্বোধনী জুটিতে মাত্র ১০.৫ ওভারেই আসে ১০৬ রান। যা গড়ে দেয় জয়ের ভিত। সাজঘরে ফেরার আগে ৩০ বলে ৪০ রানের ইনিংস খেলে দলের জয়ে অবদান রেখেছেন তামিম। তার ইনিংসে ছিল ৫ চার ও ১ ছয়ের মার।
আরেক ওপেনার প্রদীপ খেলেছেন ৮ চার আরো ৩ ছয়ের মারে ৪৩ বলে ৭২ রানের ইনিংস। তিনিই জিতেছেন ম্যাচসেরার পুরস্কার। এছাড়া তিনটি করে চার ও ছয়ের মারে মাত্র ১৯ বলে ৩৯ রান করেন উপুল থারাঙ্গা। যা দলের জয় ত্বরান্বিত করে দিয়েছে। এর আগে চিতানের পক্ষে সর্বোচ্চ ৩৫ রান করেন করিম জানাত, তবে খেলেন ৩৭টি বল। এ ছাড়া মোহাম্মদ শাহজাদ ২৪ বলে ৩২ ও সেকুগে প্রসন্ন ১১ বলে ২৪ রান করে দলকে ১৬৪ রান পর্যন্ত নিয়ে যান। তামিমদের পক্ষে ৩ উইকেট নেন অভিনাশ বোহারা।
এ জয়ের সুবাদে চার ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে উঠে এসেছে ভাইরাহাওয়া। প্রথম রাউন্ডে তামিমদের শেষ ম্যাচ আজ। বাংলাদেশ সময় সকাল পৌনে ১০টায় তাদের প্রতিপক্ষ কাঠমান্ডু কিংস এলেভেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়