তরুণীরাই মূল টার্গেট : একটি চক্রের হাতে ২ হাজার নারীর অ্যাকাউন্ট হ্যাক

আগের সংবাদ

সিসিটিভির আওতায় আসছে রাজধানী : এ মাসেই হতে পারে আনুষ্ঠানিক উদ্বোধন

পরের সংবাদ

মিরপুর থেকে নিখোঁজ আরো চার মেয়েশিশু

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর মিরপুর এলাকা থেকে তিন কলেজ শিক্ষার্থী নিখোঁজের ঘটনার রহস্যের জট না খুলতেই আরো চার মেয়েশিশুর খোঁজ পাওয়া যাচ্ছে না। তারাও স্বেচ্ছায় বাসা থেকে বের হয়ে আর ফিরে আসেনি। নতুন নিখোঁজের সংবাদ পাওয়া এই চার মেয়েশিশু পৃথক দুটি এলাকা থেকে গৃহত্যাগ করেছে। বয়স প্রায় একই হওয়ায় এই চারজনের মধ্যে কোনো যোগসূত্র আছে কিনা বা আগে নিখোঁজ হওয়া তিন কলেজছাত্রীর সঙ্গে এ চারজনের কোনো যোগাযোগ ছিল কিনা, তা খতিয়ে দেখছে পুলিশ। তবে থানা পুলিশের দাবি, এ ঘটনায় আতঙ্কিত হওয়ার কিছু নেই। প্রায়ই এ ধরনের ঘটনা ঘটে থাকে। তাদের উদ্ধারে কাজ করছে একাধিক সংস্থা।
মিরপুর মডেল থানা সূত্রে জানা গেছে, মিরপুরের জনতা হাউজিং এলাকা থেকে নিখোঁজ হওয়া মেরিনা ও রোদেশী ইস্টিলা প্রতিবেশী। তারা স্কুল শিক্ষার্থী। আনসার ক্যাম্প এলাকা থেকে নিখোঁজ হওয়া জামিয়া ও জাকিয়া নামের দুজন একে অন্যের প্রতিবেশী। এদের মধ্যে জামিয়া তিন বছর আগে ৫ম শ্রেণির শিক্ষার্থী ছিল।
জিডিতে উল্লেখ অনুযায়ী এই চারজনের বয়স ১০ থেকে ১৪ বছরের মধ্যে। সূত্র আরো জানায়, মেরিনা ও রোদেশী ইস্টিলা গত শুক্রবার বিকালে বাসা থেকে স্বেচ্ছায় বের হয়ে আর ফিরে আসেনি। এ ঘটনায় রোদেশীর মা লিপিকা গোস্বামী গত রবিবার সন্ধ্যায় মিরপুর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।
লিপিকা গোস্বামী বলেন, কলম কেনার কথা বলে বাসা থেকে বের হয় রোদেশী ইস্টিলা। এরপর আর ফেরেনি। সম্ভাব্য সব স্থানে খুঁজেও তার হদিস মেলেনি। তাদের প্রতিবেশী আরেক শিশু মেরিনাও নিখোঁজ। এ মায়ের ধারণা, শিশু দুটি একসঙ্গেই রয়েছে।
গত ২৯ সেপ্টেম্বর আনসার ক্যাম্প এলাকা থেকে নিখোঁজ হয় জামিয়া ও জাকিয়া। পরে জাকিয়ার বাবা জামির মিরপুর মডেল থানায় জিডি করেন।
মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, পৃথক ঘটনায় দুটি এলাকা থেকে চার মেয়েশিশু নিখোঁজ হয়েছে। এ ধরনের ঘটনা নতুন কিছু নয়। প্রায়ই থানা এলাকা থেকে এমন নিখোঁজের ঘটনা ঘটে। পরে আবার তাদেরকে উদ্ধার করা হয়। এ ঘটনা দুটিও তেমনই মনে হচ্ছে। এরই মধ্যে থানা পুলিশের একাধিক টিম ও একাধিক সংস্থা ছায়া তদন্ত করছে। আশা করি দ্রুতই তাদের সন্ধান পাওয়া যাবে।
এক প্রশ্নের জবাবে ওসি আরো বলেন, চারজন নিখোঁজ হওয়ার পেছনে কী কারণ রয়েছে এবং এদের সঙ্গে পল্লবী থেকে তিন শিক্ষার্থী নিখোঁজের পেছনে কোনো যোগসূত্র রয়েছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।
প্রসঙ্গত, গত বৃহস্পতিবার রাজধানীর পল্লবীর বাসা থেকে বের হয়ে তিন কলেজছাত্রী নিখোঁজ হয় বলে পরিবারের অভিযোগ। তারা নগদ টাকা, স্বর্ণালঙ্কার ও মুঠোফোন নিয়ে গেছে। ঘটনার পাঁচ দিন পরও তাদের খোঁজ মেলেনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়