তরুণীরাই মূল টার্গেট : একটি চক্রের হাতে ২ হাজার নারীর অ্যাকাউন্ট হ্যাক

আগের সংবাদ

সিসিটিভির আওতায় আসছে রাজধানী : এ মাসেই হতে পারে আনুষ্ঠানিক উদ্বোধন

পরের সংবাদ

মা ইলিশ সংরক্ষণ অভিযান : লিফলেট বিতরণসহ নানা কর্মসূচি কোস্ট গার্ডের

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ইলিশ মাছের প্রজনন মৌসুমকে লক্ষ্য রেখে ‘মা ইলিশ’ রক্ষার্থে বিভিন্ন কার্যক্রম নিয়েছে সরকার। দেশের নির্দিষ্ট উপকূলীয় এলাকায় ৪ অক্টোবর ২০২১ থেকে ২৫ অক্টোবর ইলিশ মাছ ধরা নিষিদ্ধ করা হয়েছে। ওই সময়ে আইনানুযায়ী সারাদেশে ইলিশ মাছের আহরণ, পরিবহন, মজুত, বাজারজাতকরণ এবং কেনাবেচা নিষিদ্ধ থাকবে। নিষেধাজ্ঞা বাস্তবায়নে বাংলাদেশ কোস্ট গার্ডের সদস্যরা দেশের সমুদ্র এলাকায় ও বিভিন্ন নদীতে সর্বদা টহলে নিয়োজিত থাকবে। বিজ্ঞপ্তি।
গতকাল বাংলাদেশ কোস্ট গার্ড ঢাকা জোন ঢাকার সোয়ারী ঘাট এলাকায় জেলে ও মৎস্য ব্যবসায়ীদের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট বিতরণ ও টহল দেয়। একই সঙ্গে ভেদরগঞ্জ, সোনারগাঁও, গজারিয়া, হাইমচর, মেঘনা নদী ও তৎসংলগ্ন এলাকা ভোলা জেলার মেঘনা নদী সংলগ্ন ইলিশা ঘাট এলাকার জেলে ও মৎস্য ব্যবসায়ীদের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট বিতরণ, পোস্টারিং, মাইকিংসহ নানাভাবে প্রচারণা চালানো হয়। চট্টগ্রামের মীরসরাই, আনোয়ারা, স›দ্বীপ, রায়পুর ও কমলনগর এবং খুলনা জেলার দাকোপ ও রূপসা বাগেরহাট জেলার মোংলা, মোড়েলগঞ্জ ও শরণখোলা এলাকার জেলে ও মৎস্য ব্যবসায়ীদের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট বিতরণ, পোস্টারিং ও মাইকিংয়ের মাধ্যমে প্রচারণা চালানো হয়। এছাড়া বাংলাদেশ কোস্ট গার্ডের দায়িত্বাধীন উপকূলীয় ও নদী এলাকার মৎস্য অভায়শ্রমগুলোতে মা ইলিশ রক্ষায় কোস্ট গার্ডের টহল অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়