তরুণীরাই মূল টার্গেট : একটি চক্রের হাতে ২ হাজার নারীর অ্যাকাউন্ট হ্যাক

আগের সংবাদ

সিসিটিভির আওতায় আসছে রাজধানী : এ মাসেই হতে পারে আনুষ্ঠানিক উদ্বোধন

পরের সংবাদ

দৌলতদিয়া-পাটুরিয়া ঘাট : যানবাহনের দীর্ঘ সারি

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৫, ২০২১ , ১২:৪২ পূর্বাহ্ণ

গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি : দেশের ব্যস্ততম নৌপথ রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়ার দৌলতদিয়া ফেরিঘাটপ্রান্তে যানবাহনের দীর্ঘ সারির সৃষ্টি হয়েছে। গতকাল সোমবার সকাল থেকে এ নৌপথে দৌলতদিয়া প্রান্তে ফেরি পারাপারের অপেক্ষায় ছিল প্রায় ৫ শতাধিক যানবাহন।
অপেক্ষমাণ যানবাহনগুলোর মধ্যে পণ্যবাহী ট্রাকের সংখ্যাই ছিল বেশি। যাত্রী ভোগান্তির বিষয়টি বিবেচনা করে অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী ও পচনশীল দ্রব্যের যানবাহনকে পার করায় পণ্যবাহী ট্রাকের সংখ্যা সময়ের সঙ্গে সঙ্গে বাড়ছিল।
সরজমিন দেখা যায়, দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে গোয়ালন্দ ফিড মিল পর্যন্ত প্রায় ৫ কিলোমিটার এলাকা যাত্রীবাহী বাস ও ট্রাকের দীর্ঘ সারি রয়েছে। তবে, বিকালের পর যানবাহনের সংখ্যা আরো বাড়বে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা। দৌলতদিয়া ঘাটে দায়িত্বরত ট্রাফিক সার্জেন্ট আরিফুল হক বলেন, বেশ কিছু দিন ধরে ঘাট এলাকায় যানবাহনের চাপ তেমন একটা দেখা যায়নি। তবে, গতকাল ঘাটে ফেরি স্বল্পতা ও গাড়ির চাপ বেশি থাকায় এ সিরিয়াল তৈরি হয়েছে। এছাড়া সড়কে সংস্কার কাজ চলায় যানবাহন চলাচল ব্যাহত হচ্ছে।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য) শিহাব উদ্দিন বলেন, অতিরিক্ত যানবাহনের কারণে এ দীর্ঘ সিরিয়ালের সৃষ্টি হয়েছে। যানজট নিরসনে এ নৌপথে ১৮টি ফেরি চলাচল করছে।  আশা করছি, দ্রুতই এটি শেষ হয়ে যাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়