তরুণীরাই মূল টার্গেট : একটি চক্রের হাতে ২ হাজার নারীর অ্যাকাউন্ট হ্যাক

আগের সংবাদ

সিসিটিভির আওতায় আসছে রাজধানী : এ মাসেই হতে পারে আনুষ্ঠানিক উদ্বোধন

পরের সংবাদ

দশমিনায় শিক্ষকের বিরুদ্ধে জাল সনদে চাকরির অভিযোগ

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি : দশমিনা উপজেলার সদ্য জাতীয়করণকৃত একটি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে জাল সনদপত্র দিয়ে চাকরি করার অভিযোগ উঠেছে। এ বিষয়ে গত রবিবার বিদ্যালয়ের জমিদাতা সদস্য মো. আব্দুল কাদের হাওলাদার উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছেন।
লিখিত অভিযোগে বলা হয়েছে, দশমিনা উপজেলার বহরমপুর ইউনিয়নের দক্ষিণ আদমপুরা হাওলাদার পাড়া প্রাথমিক বিদ্যালয়টি ২০১৪ সালে জাতীয়করণ করা হয়। জাতীয়করণের আগে ওই বিদ্যালয়ের বর্তমান প্রধান শিক্ষিকা নাছিমা বেগম ২০১১ সালে এসএসসি সনদপত্র জমা দিয়ে সহকারী শিক্ষিকা পদে ওই বিদ্যালয়ে চাকরিতে যোগদান করেন। কিন্তু পরে তিনি দারুল এহসান বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ অনার্সের একটি জাল সনদপত্র এবং বিদ্যালয়ের তৎকালীন সভাপতি মো. খলিলুর রহমানের স্বাক্ষর জাল করে ভুয়া রেজুলেশনের মাধ্যমে ২০১১ সালের ২৮ জানুয়ারি প্রধান শিক্ষকের পদ দখল করে নেন।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল আমিন বলেন, বিষয়টি উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য নির্দেশনা দিয়েছি। ওই বিদ্যালয়ের সভাপতির দায়িত্বে থাকা উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মো. খালিদ হোসেন বলেন, সত্যতা পেলে ওই শিক্ষিকার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে। অভিযোগের ব্যাপারে নাছিমা বেগম বলেন, ২০১০ সালে দারুল এহসান বিশ্ববিদ্যালয় থেকে আমি অনার্স পাস করেছি। পরীক্ষা দিয়েই সনদপত্র পেয়েছি। এখন বিশ্ববিদ্যালয়টি সরকার বন্ধ করে দিয়েছে না কি করেছে সেটা আমার জানার বিষয় না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়