তরুণীরাই মূল টার্গেট : একটি চক্রের হাতে ২ হাজার নারীর অ্যাকাউন্ট হ্যাক

আগের সংবাদ

সিসিটিভির আওতায় আসছে রাজধানী : এ মাসেই হতে পারে আনুষ্ঠানিক উদ্বোধন

পরের সংবাদ

টিসিবির পণ্য বিক্রি বন্ধ

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দ্রব্যমূল্যের ক্রমাগত ঊর্ধ্বগতির মধ্যেই বন্ধ রয়েছে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম। এতে চরম দুর্ভোগে পড়েছেন দরিদ্র মানুষ, বিশেষ করে যারা সাশ্রয়ী মূল্যের জন্য টিসিবির পণ্যের ওপর নির্ভর করতেন। গতকাল সোমবার যেসব স্থানে টিসিবির পণ্য বিক্রি হতো, সেখানে টিসিবির ট্রাকের জন্য অপেক্ষা করে ফিরে যেতে দেখা গেছে অনেককে।
টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম চলার সময় রামপুরা বাজার এলাকা এবং বাড্ডায় প্রাথমিক বিদ্যালয়ের সামনে প্রায় প্রতিদিনই ট্রাকে করে বিক্রি চলে। তবে সোমবার রামপুরা ও বাড্ডা এলাকায় অনেককেই পণ্য কিনতে এসে খালি হাতে ফিরে যেতে দেখা গেছে। রামপুরার উলুনের বাসিন্দা কামাল মিয়া বলেন, কম দামে পাই বলে টিসিবির ট্রাকে পণ্য কিনি। কিন্তু কয়েক দিন থেকে আর আসছে না। কী হলো জানি না, ফিরে যাচ্ছি।
কথা বলে জানা যায় তিনি টিসিবির বিক্রি বন্ধের বিষয়ে জানেন না। আবার কবে চালু হবে সে ধারণাও তার নেই।
গত বৃহস্পতিবার টিসিবির সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রি শেষ হয়েছে। তবে টিসিবি সূত্রে জানা গেছে, বাজারের ঊর্ধ্বগতি ঠেকাতে ৬ অক্টোবর থেকে আবার নতুন করে টিসিবির বিক্রি কার্যক্রম শুরু হতে পারে। বিষয়টির চূড়ান্ত সিদ্ধান্ত খাদ্য মন্ত্রণালয়ের হাতে।
এখন বাজারে তেল, চিনি, ডালের দাম বেশি। এসব পণ্য সাশ্রয়ী দামে টিসিবির ট্রাকসেলে পাওয়া যায়। পাশাপাশি গত মাসে ৩০ টাকা কেজি দরে পেঁয়াজ মিলেছে, যা বাজারের তুলনায় অর্ধেক দামে। এসব কারণে টিসিবির পণ্যে সাধারণ মানুষের আগ্রহ আরো বেড়েছে। টিসিবির ট্রাক থেকে একজন ক্রেতা সর্বোচ্চ ২ কেজি পেঁয়াজ কিনতে পারেন। সঙ্গে ১০০ টাকা দরে ২ কেজি করে তেল এবং ৫৫ টাকা দরে চিনি ও ডাল কিনতে পারেন।
দেশজুড়ে টিসিবির ৪০০ ভ্রাম্যমাণ ট্রাকে পণ্য বিক্রি করা হয়। এর মধ্যে ঢাকা সিটিতে ৮০টি এবং চট্টগ্রাম সিটিতে ২০টি ট্রাক পণ্য বিক্রি করে।
এছাড়া প্রতিটি মহানগর ও জেলা শহরে টিসিবির ট্রাকসেলের মাধ্যমে পণ্য বিক্রি করা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়