তরুণীরাই মূল টার্গেট : একটি চক্রের হাতে ২ হাজার নারীর অ্যাকাউন্ট হ্যাক

আগের সংবাদ

সিসিটিভির আওতায় আসছে রাজধানী : এ মাসেই হতে পারে আনুষ্ঠানিক উদ্বোধন

পরের সংবাদ

কাবুলের আইএস-কে ঘাঁটিতে পাল্টা হামলা তালেবানের

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : কাবুলে মসজিদের বাইরে বিস্ফোরণের ঘটনার পর আইএস-খোরাসান জঙ্গি সংগঠনের ওপর পাল্টা আক্রমণ হেনেছে তালেবানরা। ওই দিন রাতেই উত্তর কাবুলে খোরাসানের একটি ঘাঁটিতে হামলা চালানো হয় বলে দাবি করলেন তালেবান মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ। আফগানিস্তানে তালেবান সরকার গঠনের পর এই প্রথম রাজধানী শহরে বড় সড় বিস্ফোরণের ঘটনা ঘটল। ওই ঘটনায় বেশ কয়েকজন সাধারণ নাগরিকের প্রাণ গেছে বলে স্থানীয় সংবাদমাধ্যম সূত্রের খবর। বিস্ফোরণের পর দায় স্বীকার করে আইএস-কে।
তারপরই উত্তর কাবুলের ১৭ নম্বর জেলার জঙ্গি সংগঠনের ঘাঁটিতে হামলা চালানো হয়। ওই হামলায় আইএস-কের বেশ কয়েকজনের প্রাণ গেছে বলেও দাবি করেন মুজাহিদ। গত আগস্ট মাসে আফগানিস্তানে তালেবান ক্ষমতায় আসার পর নাগরিকদের দেশে ফিরিয়ে নিয়ে যাওয়ার কাজ চালাচ্ছিল আমেরিকা, ব্রিটেন, ফ্রান্সসহ বহু দেশ। সেই সময়ে কাবুল বিমানবন্দরের বাইরে মানব বোমা বিস্ফোরণের বহু আফগান ও আমেরিকান সেনা নিহত হন। ওই ঘটনারও দায় স্বীকার করেছিল আইএস-কে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়