তরুণীরাই মূল টার্গেট : একটি চক্রের হাতে ২ হাজার নারীর অ্যাকাউন্ট হ্যাক

আগের সংবাদ

সিসিটিভির আওতায় আসছে রাজধানী : এ মাসেই হতে পারে আনুষ্ঠানিক উদ্বোধন

পরের সংবাদ

ওমানে টাইগারদের প্রথম অনুশীলন আজ

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ ক্রিকেট দল অনেক নাটকীয়তার পর গতকাল টি-টোয়েন্টি বিশ্বকাপের ভেন্যু ওমানে পৌঁছেছে। সেখানে গিয়ে নিরাপদ ও সুস্থ আছে টাইগাররা। তবে টাইগার দলের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান ওমানে দলের সঙ্গে যোগ দেবেন আইপিএল শেষ করে। আর নিজ নিজ দেশে অবস্থানরত হেড কোচ রাসেল ডমিঙ্গো, ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স, পেস বোলিং কোচ ওটিস গিবসন, স্পিন কোচ রঙ্গনা হেরাথ, ফিল্ডিং কোচ রায়ান কুক, ফিজিও আর ট্রেনার সবাই ছুটি শেষে দলের সঙ্গে যোগ দেবেন ওমানে। এরপর সেখানে পৌঁছে শিষ্যদের সঙ্গে কাজ শুরু করবেন কোচরা। এদিকে ঢাকা ত্যাগ করার আগে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ দোয়া চেয়েছেন দেশবাসীর কাছে। তিনি বলেছেন, আমরা সবাই আপনাদের কাছে দোয়াপ্রার্থী। দল হিসেবে এটি আমাদের জন্য খুব বড় সুযোগ ভালো করার। আমরা শেষ কয়েকটি সিরিজে যে রকম ক্রিকেট খেলেছি, তেমন আত্মবিশ্বাস নিয়ে যদি খেলতে পারি, তাহলে আমাদের ভালো ফল পাওয়া সম্ভব।
প্রত্যাশাও থাকবে। দলের এবং দেশের প্রত্যাশা, যদি সামর্থ্য অনুযায়ী খেলতে পারি তাহলে এসব প্রত্যাশা আমরা তখনই পূরণ করতে পারব।
তিনি আরো বলেছেন, বিশ্বকাপে আমাদের ধাপে ধাপে এগুতে হবে। আমরা যদি প্রথম পর্ব ভালোভাবে পার করতে পারি তাহলে এরপর দ্বিতীয় পর্বে যত বেশি সম্ভব ম্যাচ জেতার চেষ্টা করব। যেহেতু আমাদের বিশ্বকাপের অতীত পরিসংখ্যান খুব ভালো নয়, এবার চেষ্টা করব সেই রেকর্ড যেন ভাঙতে পারি। তাছাড়া যে কোনো কিছুই হতে পারে এবারের বিশ্বকাপ মঞ্চে।
তবে এর আগে গত পরশু মাহমুদউল্লাহ-মুশফিকদের ওমান যাত্রা নিয়ে বেশ জল্পনা-কল্পনা শুরু হয়েছিল। ঘূর্ণিঝড় শাহীনের কারণে মাসকট আন্তর্জাতিক বিমানবন্দরের সব ফ্লাইট স্থগিতের ঘোষণায় নির্ধারিত সময়ে সেখানে যাওয়া নিয়ে অনিশ্চয়তা ছিল টাইগারদের। পূর্বনির্ধারিত সময়ানুযায়ী রাত পৌনে ১১টায় যাত্রার কথা ছিল তাদের। সেই অনুযায়ী ক্রিকেটারসহ সাপোর্ট স্টাফরা ব্যাগপত্র গোছাচ্ছিলেন। কিন্তু হঠাৎ বিকাল থেকে পরিস্থিতি নানা দিকে মোড় নিতে থাকে। এমনকি বাংলাদেশ ক্রিকেট বোর্ডেও (বিসিবি) সুনির্দিষ্ট কিছু জানাতে পারেনি।
তবে স্বস্তির বিষয় হলো শেষ পর্যন্ত টাইগাররা মরুর দেশটিতে পা রেখেছে নিরাপদেই। অনেক নাটকীয়তা শেষে বিলম্বিত ফ্লাইটে রাত ১টার দিকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে ওমানের উদ্দেশে দেশ ছাড়ে লাল-সবুজের প্রতিনিধিরা। এরপর প্রায় ৪ ঘণ্টার বিমানভ্রমণ শেষে বাংলাদেশ সময় ভোর ৬টায় মাসকট আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখে মাহমুদউল্লাহ বাহিনী।
ওমান পৌঁছে এক দিনের রুম কোয়ারেন্টাইনের পর করোনা নেগেটিভ হওয়া সাপেক্ষে আজ থেকে অনুশীলন শুরু করবেন মুশফিক-সৌম্যরা। ৪ দিন টানা অনুশীলনের পর ৯ অক্টোবর মাহমুদউল্লাহ বাহিনী যাবে সংযুক্ত আরব আমিরাতে। সেখানে একদিনের কোয়ারেন্টাইন শেষে ফের ১১ অক্টোবর শুরু করবে অনুশীলন। এরপর ১২ অক্টোবর আবুধাবিতে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা।
১৩ অক্টোবর ফের অনুশীলনের পর ১৪ অক্টোবর দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ আয়ারল্যান্ড। এরপর দুটি প্রস্তুতি ম্যাচ খেলে ১৫ অক্টোবর ওমান ফিরে যাবে মাহমুদউল্লাহ বাহিনী। সেখানে ১৬ অক্টোবর ফ্লাডলাইটের আলোর নিচে অনুশীলন করবে তারা। ১৭ অক্টোবর বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে স্থানীয় সময় সন্ধ্যা ৬টায়। এরপর ১৯ অক্টোবর বাছাইপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্থানীয় সময় সন্ধ্যা ৬টায়। স্বাগতিক ওমানের মুখোমুখি হবে মাহমুদউল্লাহ বাহিনী। এরপর ২১ অক্টোবর বাংলাদেশের প্রতিপক্ষ পাপুয়া নিউগিনি। এই ম্যাচটি হবে স্থানীয় সময় দুপুর ২টায়। এরপর বাছাইপর্বের বাধা উতরাতে পারলে টাইগাররা যাবে সুপার টুয়েলভে (সুপার ১২)। সেখানে ২৫ অক্টোবর শারজাতে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে মাহমুদউল্লাহ বাহিনী। ২৭ অক্টোবর টাইগারদের প্রতিপক্ষ গ্রুপ ‘এ’-র রানার্সআপ দল। ৩ নভেম্বর দুবাইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। ৫ ও ৭ নভেম্বর খেলবে ভারত ও পাকিস্তানের বিপক্ষে। ম্যাচগুলো হবে দুবাই ও শারজাতে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়