তরুণীরাই মূল টার্গেট : একটি চক্রের হাতে ২ হাজার নারীর অ্যাকাউন্ট হ্যাক

আগের সংবাদ

সিসিটিভির আওতায় আসছে রাজধানী : এ মাসেই হতে পারে আনুষ্ঠানিক উদ্বোধন

পরের সংবাদ

এক বজ্রপাতে সব শেষ কৃষক হাবিবুরের

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৫, ২০২১ , ১২:৪২ পূর্বাহ্ণ

ফরিদপুর প্রতিনিধি : ধারদেনা ও এনজিও থেকে ঋণ নিয়ে দুটি গাভী কিনেছিলেন বৃদ্ধ কৃষক হাবিবুর রহমান। দুধ বিক্রি করে যা আয় হতো, তা দিয়ে কোনো রকম সংসার চলত তার। কিন্তু রবিবার সন্ধ্যায় এক বজ্রপাতেই তার সেই সম্বল দুটি হারিয়ে গেছে। হাবিবুর রহমানের বাড়ি ফরিদপুরের বোয়ালমারীর উপজেলার দাদপুর ইউনিয়নের আমুরদি গ্রামে। সম্বল হারিয়ে এখন তিনি চোখে অন্ধকার দেখছেন।
স্থানীয়রা জানান, সন্ধ্যায় বৃষ্টি শুরু হলে বজ্রপাতের শব্দ শুনে গাভী দুটি গোয়ালঘরে তুলে রাখেন হাবিবুর। হঠাৎ তার ঘরের পাশে বাঁশঝাড়ের ওপর বজ্রপাত

হলে দুটি গাভীই পুড়ে মারা যায়।
হাবিবুর রহমান বলেন, আমি গরিব মানুষ। বয়স হয়ে গেছে। এখন কিছু করতে পারি না। চার ছেলেমেয়ে নিয়ে ছয় সদস্যের সংসার। শুধু বড় মেয়ের বিয়ে হয়েছে। কিছু দিন আগে এনজিও থেকে ঋণ নিয়ে আড়াই লাখ টাকায় গাভী দুটি কিনেছিলাম। দুধ বিক্রি করে যা আয় হতো, তা দিয়ে সংসার চলত। বজ্রপাতে আমার সব শেষ হয়ে গেল। আমি এখন নিঃস্ব।
দাদপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন বলেন, ধারদেনা ও এনজিও থেকে ঋণ নিয়ে গাভী দুটি কিনেছিলেন হাবিবুর। তা হারিয়ে এখন তিনি একেবারেই নিঃস্ব হয়ে গেলেন। তার জন্য সরকারি সহায়তার যতটুকু সম্ভব ব্যবস্থা করার চেষ্টা করব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়