তরুণীরাই মূল টার্গেট : একটি চক্রের হাতে ২ হাজার নারীর অ্যাকাউন্ট হ্যাক

আগের সংবাদ

সিসিটিভির আওতায় আসছে রাজধানী : এ মাসেই হতে পারে আনুষ্ঠানিক উদ্বোধন

পরের সংবাদ

ইলিশ ধরায় ১৪ জেলের কারাদণ্ড, ৭ জনের জরিমানা

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বরগুনা প্রতিনিধি : নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অপরাধে বরগুনার আমতলী ও তালতলী উপজেলায় ১৪ জেলেকে কারাদণ্ড ও সাতজনকে অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় জব্দ করা হয় ২৮ হাজার মিটার জাল, তিনটি ট্রলার ও ৮০ কেজি মাছ। রবিবার রাত ১২টা থেকে গতকাল সোমবার দুপুর পর্যন্ত বরগুনার পায়রা নদীর তালতলীর বঙ্গোপসাগরের মোহনা ও আমতলীর গুলিশাখালীর শেষ সীমানা পর্যন্ত অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।
মৎস্য অধিদপ্তর, উপজেলা প্রশাসন কোস্ট গার্ড ও পুলিশের সহযোগিতায় এ অভিযান পরিচালনা করা হয়।
মৎস্য অফিস সূত্র জানায়, বঙ্গোপসাগরের মোহনায় ইলিশ শিকারের অপরাধে তালতলী উপজেলায় ১৪ জেলেকে ২০ দিন করে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল সকালে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কাওছার হোসেন এ দণ্ডাদেশ দেন। কারাদণ্ডপ্রাপ্ত জেলেরা হলেন- মিজানুর, মো. আলম, আবু ছালেহ, মো. ফারুক গাজী, মো. শাকিব, মো. দুলাল, মো. দেলোয়ার হোসেন, মো. হায়দার, মো. ইছাহাক মিয়া, হালিম, ছগির, সালাম, মো. হারুন ও আবু হানিফ।
তালতলী উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মাহবুবুল আলম জানান, জব্দ হওয়া ৫০ কেজি ইলিশসহ তিনটি ট্রলার বাজেয়াপ্ত করা হয়। এসব মাছ বিভিন্ন এতিমখানায় বিলিয়ে দেয়া হয়।
এছাড়া আমতলী উপজেলার বালিয়াতলী, লোছা, নয়াভাঙ্গলী, বৈঠাকাটা, বুড়িরচর, জাঙ্গালিয়া, আঙ্গুলকাটা ও গুলিশাখালীসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ২৮ হাজার মিটার সাইন জাল জব্দ করে পুড়িয়ে ফেলা হয় এবং বটতলা এলাকায় মোতাহার আকনের বরফকলে অভিযান চালিয়ে ৩০ কেজি ইলিশ জব্দ করে এতিমদের মধ্যে বিলিয়ে দেয়া হয়। বরফকলটি সাতদিনের জন্য সিলগালা করে দেয়া হয়। এ সময় নদীতে মাছ ধরার অপরাধে সাত জেলেকে ১৫ হাজার টাকা জরিমানা করেন বরগুনার নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভির আহমেদ। দণ্ডপ্রাপ্তরা হলেন- ছালম, সবুজ, শহীদ, ফারুক, ছগির, আবু ছালেহ ও মিজান।
আমতলী উপজেলা মৎস্য কর্মকর্তা হালিমা সর্দার জানান, নিষেধাজ্ঞা চলাকালে ইলিশ রক্ষায় প্রতিদিন নদীতে অভিযান পরিচালনা করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়