তরুণীরাই মূল টার্গেট : একটি চক্রের হাতে ২ হাজার নারীর অ্যাকাউন্ট হ্যাক

আগের সংবাদ

সিসিটিভির আওতায় আসছে রাজধানী : এ মাসেই হতে পারে আনুষ্ঠানিক উদ্বোধন

পরের সংবাদ

আদালতে হাজিরায় অব্যাহতি চান অং সান সু কি

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : মিয়ানমারের কারাবন্দি নেত্রী অং সান সু কি ক্লান্তিজনিত কারণে ঘন ঘন আদালতে হাজির হওয়া থেকে রেহাই চেয়েছেন। গতকাল সোমবার এ মর্মে বিচারকের কাছে আবেদন জানালেও তার অবস্থা নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই বলে জনগণকে আশ্বস্ত করেছেন সু কির প্রধান আইনজীবী খিন মাউং জাও। খবর বার্তা সংস্থা রয়টার্স। গত ১ ফেব্রুয়ারি সামরিক অভ্যুত্থানে ক্ষমতা হারানোর পর থেকে কারাবন্দি সু কির বিচার চলছে এবং বিভিন্ন মামলায় আদালতে হাজিরা দিতে হচ্ছে তাকে। আইনজীবী মাউং জাও গণমাধ্যমকে জানান, প্রতি সপ্তাহে নয়, প্রতি মামলার ক্ষেত্রে দুই সপ্তাহে শুনানির অনুরোধ জানিয়েছেন সু কি। রয়টার্স তার স্বাস্থ্যের অবস্থার কথা জিজ্ঞেস করলে জাও জানান, ব্যস্ত সূচির কারণে সু কি (৭৬) ক্লান্তিতে ভুগছেন, তবে তিনি অসুস্থ নন। টেলিফোনে তিনি বলেন, তিনি ক্লান্ত। তার বয়সে সপ্তাহজুড়ে প্রতিদিন শুনানির জন্য বসে থাকা অসুবিধাজনক।
তার কোনো নির্দিষ্ট রোগ বা অসুখ নেই। পরিস্থিতি উদ্বিগ্ন হওয়ার মতো নয়। তিনি শুধু ক্লান্ত।
নোবেল জয়ী গণতন্ত্রের নেত্রী সু কির স্বাস্থ্য নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। দেশটির সামরিক শাসকদের চ্যালেঞ্জ করায় বহু বছর তাকে আটক থাকতে হয়েছিল। করোনা ভাইরাস বিধিনিষেধ ভাঙা, অবৈধভাবে ওয়াকিটকি আমদানি ও সেগুলো নিজের কাছে রাখা, জনগণকে উসকানি দেয়া ও সরকারি গোপনীয়তার বিধি লঙ্ঘনের মতো বেশ কিছু অভিযোগ আনা হয়েছে সু কির বিরুদ্ধে। বেশ কয়েকটি শহরের আদালতে চলা এসব মামলায় তার কয়েক বছরের কারাদণ্ড হতে পারে বলে আশঙ্কা করছেন তার মিত্ররা। এর আগে গত মাসে গতিজনিত অসুস্থতার কারণে মাথা ঘোরার সমস্যায় আক্রান্ত হয়ে আদালতের শুনানিতে অনুপস্থিত থাকেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়