তরুণীরাই মূল টার্গেট : একটি চক্রের হাতে ২ হাজার নারীর অ্যাকাউন্ট হ্যাক

আগের সংবাদ

সিসিটিভির আওতায় আসছে রাজধানী : এ মাসেই হতে পারে আনুষ্ঠানিক উদ্বোধন

পরের সংবাদ

অর্থমন্ত্রী : নতুন উচ্চতায় বাংলাদেশের সঙ্গে এডিবির সম্পর্ক

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) বাংলাদেশ ও ভুটানের কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশের পরিবারের কাছে আমরা চিরকৃতজ্ঞ। কেননা তার পিতা ভারতীয় বিমানবাহিনীর সদস্য হিসেবে বাংলাদেশের স্বাধীনতার জন্য লড়াই করেছেন। আর তিনি চার বছরের অসামান্য সেবার মাধ্যমে বাংলাদেশের উন্নয়ন যাত্রায় নিজেকে সম্পৃক্ত রেখে আমাদের ঋণী করেছেন।
গতকাল সোমবার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এডিবির কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশের বিদায়ী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এসব কথা বলেন। অনুষ্ঠানে অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আব্দুর রউফ তালুকদার, ইআরডি সচিব ফাতিমা ইয়াসমিন এবং বাংলাদেশ ও এডিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
মন্ত্রী বলেন, সমকালীন বৈশ্বিক উন্নয়ন বিষয়গুলোতে মনমোহনের বুদ্ধিমত্তা এবং দূরদর্শী চিন্তাভাবনা সত্যিই বিস্ময়কর। বছরের পর বছর ধরে বাংলাদেশের শুভকামনায় মনমোহন যে অকৃত্রিম সমর্থন দিয়েছেন, তাতে বাংলাদেশ ও এডিবির মধ্যে সম্পর্ক একটি নতুন উচ্চতায় পৌঁছেছে। তিনি বলেন, মনমোহন দাপ্তরিক দায়িত্ব পরিবর্তনের কারণে আমাদের কাছ থেকে বিদায় নিলেও কার্যত তিনি সর্বদা আমাদের সঙ্গে থাকবেন। কেননা তিনি তার কাজের মাধ্যমে আমাদের হৃদয় ও মন জয় করেছেন।
অর্থমন্ত্রী আরো বলেন, নতুন মনোনীত কান্ট্রি ডিরেক্টর মি. এডিমন গিন্টিং আমাদের দলের নতুন সদস্য। আমি তাকে নিশ্চিত করতে চাই যে, তিনি আমাদের পক্ষ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়