গঙ্গা-যমুনা নাট্য ও সাংস্কৃতিক উৎসব : শিল্পকলায় দ্বিতীয় দিনে ছিল দর্শকদের উপচে পড়া ভিড়

আগের সংবাদ

জাতিসংঘ থেকে ফিরে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা : রোহিঙ্গা প্রত্যাবাসন না হওয়ার নেপথ্যে আন্তর্জাতিক নিষ্ক্রিয়তা

পরের সংবাদ

৩ দিনে ভর্তি ৫৪৭ : আবারো বাড়ছে ডেঙ্গুর সংক্রমণ

প্রকাশিত: অক্টোবর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গত ২৪ ঘণ্টার ব্যবধানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা আবারো বেড়েছে। গতকাল রবিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ্ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তির তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৯৪ জন। তাদের মধ্যে ঢাকার ১৪৩ জন। আর ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি হয়েছেন ৫১ জন।
প্রসঙ্গত, গত শনিবার ১৮৮ জন, শুক্রবার ১৬৫ জন, বৃহস্পতিবার ১৯০ জন, বুধবার ২১৭ জন, মঙ্গলবার ২১৯ জন, সোমবার ২১৪ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল বলে অধিদপ্তর থেকে জানানো হয়।
বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৯৫৫ জন। এর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ৭৫৮ জন। আর অনান্য বিভাগে ভর্তি আছেন ১৯৭ জন।
চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৩ অক্টোবর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৮ হাজার ৭৪৪ জন। তাদের মধ্যে ১৭ হাজার ৭২১ জন ছাড়পত্র পেয়েছেন। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছেন ৬৮ জনের। মাসভিত্তিক হিসাব অনুযায়ী, চলতি বছরের জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে ৩ জন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন হাসপাতালে ভর্তি হন। জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন আর মারা যান ১২ জন। আগস্টে ৭ হাজার ৬৯৮ জন হাসপাতালে ভর্তি হন আর মৃত্যু হয়েছেন ৩৪ জনের। সেপ্টেম্বরের ৩০ তারিখ পর্যন্ত ৭ হাজার ৮৪১ জন রোগী হাসপাতালে ভর্তি হন আর ২২ জনের মৃত্যু হয়েছে। অক্টোবরের ৩ দিনে ৫৪৭ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।
এদিকে ডেঙ্গুর এই ভয়াবহতার মধ্যেই রাজধানীতে কিউলেক্স মশার চ্যালেঞ্জ সম্পর্কে সতর্কতা উচ্চারণ করেছেন ডিএনসিসির মেয়র আতিকুল ইসলঅম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়