গঙ্গা-যমুনা নাট্য ও সাংস্কৃতিক উৎসব : শিল্পকলায় দ্বিতীয় দিনে ছিল দর্শকদের উপচে পড়া ভিড়

আগের সংবাদ

জাতিসংঘ থেকে ফিরে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা : রোহিঙ্গা প্রত্যাবাসন না হওয়ার নেপথ্যে আন্তর্জাতিক নিষ্ক্রিয়তা

পরের সংবাদ

মুহিবুল্লাহ হত্যায় আরো একজন আটক : দুজন ৩ দিনের রিমান্ডে

প্রকাশিত: অক্টোবর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কক্সবাজার ও উখিয়া প্রতিনিধি : শীর্ষ রোহিঙ্গা নেতা ও আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস এন্ড হিউম্যান রাইটসের (এআরএসপিএইচ) চেয়ারম্যান মাস্টার মুহিবুল্লাহ হত্যার ঘটনায় ইলিয়াস (৩৫) নামে আরো একজনকে গ্রেপ্তার করেছে এপিবিএন। গতকাল রবিবার দুপুরে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে-৫ এ অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।
এদিকে দেশ-বিদেশে ব্যাপক আলোচিত এই হত্যাকাণ্ডে এখন পর্যন্ত গ্রেপ্তার হওয়া ৫ আসামির মধ্যে ২ জনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আরো দুজনের সাত দিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ। কোর্ট পুলিশ পরিদর্শক চন্দন কুমার সরকার জানান, শুক্রবার দুপুরে গ্রেপ্তার হওয়া মোহাম্মদ সেলিম উল্লাহ ও শওকত উল্লাহকে শনিবার সন্ধ্যায় কক্সবাজার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন করে উখিয়া থানা পুলিশ। পরে কক্সবাজার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৩ এর বিচারক দেলোয়ার হোসেন শামীম রবিবার শুনানির দিন ধার্র্য করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। সেই মোতাবেক গতকাল রবিবার বেলা ১১টার দিকে শুনানি শেষে দুজনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ।
অন্যদিকে শনিবার ভোরে গ্রেপ্তার হওয়া জিয়াউর রহমান ও আব্দুস সালামকে গতকাল বিকালে আদালতে সোপর্দ করে সাত দিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ। আজ সোমবার রিমান্ড শুনানি ধার্য রেখে তাদের কারাগারে পাঠানোর আদেশ সংশ্লিষ্ট আদালতের বিচারক।
প্রসঙ্গত, ২৯ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে নিজ সংগঠনের কার্যালয়ে অবস্থানকালে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ। এ ঘটনায় পরদিন রাতে উখিয়া থানায় একটি মামলা রুজু করা হয়। যার বাদী নিহত মুহিবুল্লাহর ছোট ভাই হাবিব উল্লাহ।
মুহিবুল্লাহর পরিবারের পক্ষ থেকে অভিযোগের আঙুল তোলা হয়েছে সশস্ত্র রোহিঙ্গা সংগঠন আরসা ও আল ইয়াকিনের দিকে। অন্যদিকে বিশ্লেষকরা বলছেন, রোহিঙ্গা প্রত্যাবাসনে বাধা সৃষ্টি করতে ষড়যন্ত্রকারী মহল মুহিবুল্লাহকে হত্যা করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়