গঙ্গা-যমুনা নাট্য ও সাংস্কৃতিক উৎসব : শিল্পকলায় দ্বিতীয় দিনে ছিল দর্শকদের উপচে পড়া ভিড়

আগের সংবাদ

জাতিসংঘ থেকে ফিরে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা : রোহিঙ্গা প্রত্যাবাসন না হওয়ার নেপথ্যে আন্তর্জাতিক নিষ্ক্রিয়তা

পরের সংবাদ

মুনিয়া ধর্ষণ-হত্যা : মামলায় মডেল পিয়াসা দুই দিনের রিমান্ডে

প্রকাশিত: অক্টোবর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর গুলশানের কলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়াকে ধর্ষণ ও হত্যা মামলার অন্যতম আসামি আলোচিত মডেল ফারিয়া মাহবুব পিয়াসার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল রবিবার শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসির আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।
এর আগে এ মামলায় গতকাল পিয়াসাকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এরপর মামলাটিতে তাকে গ্রেপ্তারসহ সুষ্ঠু তদন্তের জন্য সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। রাষ্ট্রপক্ষও একই দাবি জানান। তবে আসামিপক্ষের আইনজীবী রিমান্ডের বিরোধিতা করে জামিন চেয়ে আবেদন করেন। পরে উভয়পক্ষের শুনানি শেষ বিচারক পিয়াসাকে গ্রেপ্তার দেখানোসহ জামিন নাকচ করে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। জানা যায়, গত ১৩ সেপ্টেম্বর এ মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের পুলিশ পরিদর্শক গোলাম মুক্তার আশরাফ উদ্দিন পিয়াসাকে গ্রেপ্তার দেখানোসহ এ সাত দিনের রিমান্ড চাইলে সেদিন বিচারক আসামির উপস্থিতিতে শুনানির জন্য গতকালের দিন ধার্য করেন।
এছাড়া এ মামলায় বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরকে প্রধান আসামি করে আনভীরের বাবা বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান, আনভীরের মা আফরোজা বেগম, আনভীরের স্ত্রী সাবরিনা, সাইফা রহমান মীম, বাড়িওয়ালা শারমিন এবং ইব্রাহীম আহমেদ রিপনকে আসামি করা হয়। মামলাটি গত ৬ সেপ্টেম্বর মুনিয়ার বোন নুসরাত জাহান তানিয়া আদালতে বাদী হয়ে দায়ের করেন।
এজাহারে পিয়াসার বিরুদ্ধে অভিযোগ করে বলা হয়, ২০১৯ সালে জুন মাসে আসামি আনভির মুনিয়ার রূপ-লাবণ্যে মোহিত হয়ে একপর্যায়ে বিয়ের প্রলোভন দেখিয়ে তাকে কলেজ হোস্টেল থেকে বনানীর মাসিক ৬৫ হাজার টাকা ভাড়া বাসায় নিয়ে আসে। এরপর ৭-৮ মাসের মতো তার ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণ করে। বিষয়টি জানাজানি হয়ে গেলে আসামির মা ও বাবা মডেল পিয়াসার মাধ্যমে ভিকটিমকে তাদের বাসায় ডেকে এনে অবিলম্বে তাকে ঢাকা ছেড়ে চলে যাওয়ার নির্দেশ দেয়। অন্যথায় হত্যার হুমকি দেয়। পরে বিয়ের আশ্বাস দিয়ে একাধিকবার ধর্ষণ করে মুনিয়াকে আনভিরসহ বাকি আসামিরা পরস্পর যোগসাজশে হত্যা করেছে বলেও এজাহারে উল্লেখ করা হয়েছে।
উল্লেখ্য, গত ১ আগস্ট রাতে পিয়াসার বারিধারার বাসায় অভিযান চালিয়ে মদ, ইয়াবাসহ তাকে আটক করে ডিবি পুলিশ। পরদিন তার বিরুদ্ধে করা তিন থানার তিনটি মাদক মামলায় আট দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে তাকে কারাগারে আটক রাখা হয়। এরপর মুনিয়া হত্যা মামলা করা হয়। তবে গত ৩০ সেপ্টেম্বর এই মাদকের তিন মামলার দুটিতে জামিন পান পিয়াসা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়