গঙ্গা-যমুনা নাট্য ও সাংস্কৃতিক উৎসব : শিল্পকলায় দ্বিতীয় দিনে ছিল দর্শকদের উপচে পড়া ভিড়

আগের সংবাদ

জাতিসংঘ থেকে ফিরে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা : রোহিঙ্গা প্রত্যাবাসন না হওয়ার নেপথ্যে আন্তর্জাতিক নিষ্ক্রিয়তা

পরের সংবাদ

নীলফামারীর সৈয়দপুর : ফাইলেরিয়া এন্ড জেনারেল হাসপাতালের যাত্রা শুরু

প্রকাশিত: অক্টোবর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

জিকরুল হক, সৈয়দপুর (নীলফামারী) থেকে : সুবিধাবঞ্চিত মানুষকে টোকেন মূল্যে চিকিৎসা দেয়ার প্রত্যয়ে গতকাল রবিবার বেলা ২টায় উদ্বোধন হলো সৈয়দপুর ফাইলেরিয়া এন্ড জেনারেল হাসপাতালের। শহরের উপকণ্ঠে কামারপুকুর ইউনিয়নের ধলাগাছ গ্রামে এ হাসপাতালের যাত্রা শুরু হয়।
হাসপাতালের মিলনায়তন কক্ষে এ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বেসরকারি উন্নয়ন সংস্থা লেপরা বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ডা. ডেভিড পাহান। ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হাসপাতাল পরিচালনা পরিষদের সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান জিকো আহম্মেদ। হাসপাতালের কোঅর্ডিনেটর ও পরিচালনা পরিষদের সাধারণ সম্পাদক এবং দৈনিক মুক্তভাষা পত্রিকার প্রকাশক ও সম্পাদক ফয়েজ আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বাংলাদেশ প্যারামেডিকেল ডাক্তার এসোসিয়েশনের (বিপিডিএ) কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও পরিচালক রাকিবুল ইসলাম তুহিন, ইউপি সদস্য ও সহকারী পরিচালক মমিনুল ইসলাম, জমিদাতা ও যুবলীগ নেতা গোলজার হোসেন, প্রশাসনিক কর্মকর্তা মো. মিলন রহমান প্রমুখ। এদিন যুক্তরাজ্যভিত্তিক বেসরকারি সংস্থা লেপরা বাংলাদেশের সঙ্গে বাংলাদেশ প্যারামেডিকেল এসোসিয়েশনের একটি চুক্তি স্বাক্ষরিত হয়। ওই চুক্তি অনুযায়ী হাসপাতালের স্বাস্থ্যবিষয়ক সব ধরনের সহযোগিতা করবে লেপরা বাংলাদেশ।
প্রধান অতিথি ডা. ডেভিড পাহান তার বক্তব্যে বলেন, উত্তরাঞ্চলে ফাইলেরিয়া রোগীর সংখ্যা দেশের মধ্যে সবচেয়ে বেশি। দেশের একমাত্র ফাইলেরিয়া হাসপাতালটি রংপুর বিভাগের মিডল পয়েন্ট ও উন্নত যোগাযোগ ব্যবস্থার কারণে সৈয়দপুরে গড়ে তোলা হয়েছে। এ হাসপাতালে আগে শুধু গোদ ও হাইড্রোসেল রোগীদের চিকিৎসা দেয়া হতো বিনামূল্যে। আজ থেকে পিছিয়ে পড়া এ জনপদের সব সুবিধাবঞ্চিত মানুষ সব ধরনের রোগের চিকিৎসা পাবে টোকেন মূল্যে। এক্ষেত্রে সব ধরনের সহযোগিতা অব্যাহত রাখবে যুক্তরাজ্যের বেসরকারি উন্নয়ন সংস্থা লেপরা বাংলাদেশ। বিপিডিএর সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম তুহিন তার বক্তব্যে বলেন, বছরে এই হাসপাতালে ১০ হাজার হাইড্রোসেল রোগীর অপারেশন করা হবে বিনিময় ছাড়াই। ফয়েজ আহম্মেদ তার বক্তব্যে বলেন, হাসপাতালের আয়ের শতকরা ১০ ভাগ টাকা গরিব-দুস্থদের চিকিৎসা বাবদ ব্যয় করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়