গঙ্গা-যমুনা নাট্য ও সাংস্কৃতিক উৎসব : শিল্পকলায় দ্বিতীয় দিনে ছিল দর্শকদের উপচে পড়া ভিড়

আগের সংবাদ

জাতিসংঘ থেকে ফিরে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা : রোহিঙ্গা প্রত্যাবাসন না হওয়ার নেপথ্যে আন্তর্জাতিক নিষ্ক্রিয়তা

পরের সংবাদ

দুদকের মামলা : ডিপিডিসির নির্বাহী পরিচালক রমিজের বিরুদ্ধে চার্জশিট

প্রকাশিত: অক্টোবর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কোটি টাকার বেশি সম্পদের তথ্য গোপন ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ডিপিডিসি) নির্বাহী পরিচালক মো. রমিজ উদ্দিনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল রবিবার দুদকের প্রধান কার্যালয়ে কমিশনের নিয়মিত বৈঠকে এ চার্জশিট অনুমোদন দেয়া হয়। শিগগিরই তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক মুহাম্মদ জয়নাল আবেদীন আদালতে চার্জশিট দাখিল করবেন বলে সংস্থাটির জনসংযোগ দপ্তর জানিয়েছে। এর আগে ২০১৯ সালের ৬ অক্টোবর রমিজ উদ্দিনের বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক।
তদন্ত প্রতিবেদন সূত্রে জানা যায়, আসামি ডিপিডিসির নির্বাহী পরিচালক (প্রকৌশল) মো. রমিজ উদ্দিন সরকার তার দাখিল করা সম্পদ বিবরণীতে ভিত্তিহীন ও মিথ্যা তথ্য দেয়ার মাধ্যমে ১ কোটি ১৮ লাখ ৯২ হাজার টাকার সম্পদ গোপন করেছেন। সম্পদের হিসাব বিবরণীতে রমিজ উদ্দিন সরকার ২ কোটি ৪১ লাখ ১৯ হাজার ২৮৯ টাকার স্থাবর সম্পত্তি ও ১ কোটি ২৫ লাখ ৭ হাজার ৬৮৭ টাকার অস্থাবর সম্পত্তিসহ ৩ কোটি ৬৬ লাখ ২৬ হাজার ৯৭৬ টাকার সম্পদ অর্জনের ঘোষণা দিয়েছেন। কিন্তু দুদকে দাখিল করা তার সম্পদ বিবরণীতে ১ কোটি ৬৩ লাখ ৫২ হাজার ৫০০ টাকার স্থাবর সম্পত্তি ও ৮৪ লাখ ৭ হাজার টাকার অস্থাবর সম্পদের পক্ষে প্রমাণ পাওয়া গেছে। অর্থাৎ দুদকের তদন্তে ২ কোটি ৪৭ লাখ ৫৯ হাজার ৫০০ টাকার স্থাবর-অস্থাবর সম্পদের হিসাব পাওয়া গেলেও ১ কোটি ১৮ লাখ ৯২ হাজার টাকার সম্পদ তথ্য গোপন করেছেন বলে প্রমাণিত হয়েছে।
এছাড়া দুদকের তদন্তে প্রায় ৬ লাখ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদের তথ্য পাওয়া গেছে। যদিও মামলায় রমিজ উদ্দিন সরকারের বিরুদ্ধে ১ কোটি ৯৫ লাখ ৭৯ হাজার ৮৬৭ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদের অভিযোগ আনা হয়েছিল। যার পরিমাণ অনুমোদিত চার্জশিটে কমেছে বলে দেখা যায়। ২০১৮ সালের শেষ দিকে রমিজ উদ্দিনের বিরুদ্ধে দুদকে অভিযোগ আসে। এরপর প্রাথমিক অনুসন্ধান শুরু করে সংস্থাটি। ২০১৯ সালের ৭ মার্চ স্ত্রীসহ রমিজ উদ্দিনকে জিজ্ঞাসাবাদ করে দুদক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়