গঙ্গা-যমুনা নাট্য ও সাংস্কৃতিক উৎসব : শিল্পকলায় দ্বিতীয় দিনে ছিল দর্শকদের উপচে পড়া ভিড়

আগের সংবাদ

জাতিসংঘ থেকে ফিরে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা : রোহিঙ্গা প্রত্যাবাসন না হওয়ার নেপথ্যে আন্তর্জাতিক নিষ্ক্রিয়তা

পরের সংবাদ

ডা. এনামুর রহমান : দুর্যোগ মোকাবিলায় মুন্সীগঞ্জে প্রশিক্ষণ একাডেমি হচ্ছে

প্রকাশিত: অক্টোবর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন, অগ্নিনির্বাপণ ও দুর্যোগ মোকাবিলায় গড়ে তোলা হচ্ছে অত্যাধুনিক বঙ্গবন্ধু প্রশিক্ষণ একাডেমি। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ইতোমধ্যে মুন্সীগঞ্জে এই একাডেমির জন্য ১০০ একর জায়গা বরাদ্দ দেয়া হয়েছে।
ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভূমিকম্প ও অগ্নিনির্বাপণ মহড়ায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। গতকাল রবিবার সকালে আন্তর্জাতিক প্রশমন দিবস উদযাপন ও সিপিপির ৫০ বছর উপলক্ষে ঢামেক হাসপাতালে বাগান গেটে ভূমিকম্প ও অগ্নিকাণ্ডবিষয়ক সচেতনতামূলক একটি মহড়ার আয়োজন করা হয়। মহড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ঢাকা ৮ আসনের সংসদ সদস্য রাশেদ খান মেনন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. মোহসিন, অতিরিক্ত সচিব রঞ্জিত কুমার সেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অতিরিক্ত সচিব ফরিদ আহমেদ, ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক। মহড়ায় সার্বক্ষণিক মনিটরিং ছিলেন ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমান। প্রতিমন্ত্রী বলেন, জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশ আজ বিশ্বে রোল মডেল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়