গঙ্গা-যমুনা নাট্য ও সাংস্কৃতিক উৎসব : শিল্পকলায় দ্বিতীয় দিনে ছিল দর্শকদের উপচে পড়া ভিড়

আগের সংবাদ

জাতিসংঘ থেকে ফিরে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা : রোহিঙ্গা প্রত্যাবাসন না হওয়ার নেপথ্যে আন্তর্জাতিক নিষ্ক্রিয়তা

পরের সংবাদ

ঝিনাইদহে আদালত চত্ব¡রে বিস্ফোরণে শ্রমিক নিহত

প্রকাশিত: অক্টোবর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

রোকনুজ্জামান মিলন, ঝিনাইদহ থেকে : ঝিনাইদহে আদালতের মালখানায় ওয়েল্ডিং মেশিন বিস্ফোরিত হয়ে এক শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো তিনজন। তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।
ঘটনার পর ওই ভবনসহ আশপাশের এলাকায় ধোঁয়া ছড়িয়ে পড়ে। ধোঁয়া আর বিকট শব্দে সেখানে থাকা মানুষ আতঙ্কিত হয়ে এদিক-সেদিক ছোটাছুটি শুরু করেন। দুর্ঘটনাকবলিত ভবনের ঠিক উপরে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কার্যালয় রয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান জেলা প্রশাসক, ফায়ার সার্ভিস, জেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।
ঘটনাস্থলে ডিউটিতে থাকা পুলিশ সদস্য রিয়াজ জানান, অনুপম নামে এক পুলিশ সদস্য ঘটনাস্থলের পাশে পানি খাচ্ছিলেন। এ সময় বিকট শব্দে ভেতরে বিস্ফোরণ হয়। এতে জানালার কাচ ভেঙে ছুটে এসে অনুপমের মুখে ও বুকে আঘাত লাগে।
আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ইসমাইল হোসেন জানান, চারজন মিস্ত্রি আদালতের মালখানায় কাজ করছিলেন। এ সময় ওয়েল্ডিং মেশিন বিস্ফোরিত হয়। এতে এক শ্রমিকের দুই পা বিচ্ছিন্ন হয়ে যায়।
ঝিনাইদহ ফায়ার সার্ভিসের ডেপুটি অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর শামিমুল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে যান তারা। এরপর সেখান থেকে আহত একজনকে উদ্ধার করে হাসপাতালে পৌঁছে দেন। তবে কী কারণে বিস্ফোরণ ঘটেছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। তদন্ত করে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে বলেও জানান তিনি।
ঝিনাইদহ গোয়েন্দা পুলিশের ওসি আনোয়ার হোসেন জানান, ওই ভবনে সকাল থেকে ওয়েল্ডিংয়ের কাজ চলছিল। দুপুর দেড়টার দিকে হঠাৎ একটি মেশিন বিকট শব্দে বিস্ফোরিত হয়। এতে চার মিস্ত্রি আহত হন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়