তেজগাঁওয়ে বাসায় রহস্যজনক বিস্ফোরণে দুই শিক্ষার্থী দগ্ধ

আগের সংবাদ

১৫ সদস্যের দলে আট নতুন মুখ : আত্মবিশ্বাস নিয়ে বিশ্বকাপ মিশনে টাইগাররা

পরের সংবাদ

সিপিবির মশাল মিছিল : সিআরবিতে হাসপাতাল প্রকল্প বাতিলের দাবি

প্রকাশিত: অক্টোবর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামে সিআরবির প্রাণপ্রকৃতি ধ্বংস করে বেসরকারি হাসপাতাল নির্মাণের প্রক্রিয়ার বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ ও মশাল মিছিল করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, সিপিবি চট্টগ্রাম জেলা কমিটি। সমাবেশ থেকে অবিলম্বে সিআরবিতে হাসপাতাল প্রকল্প বাতিলের আনুষ্ঠানিক ঘোষণার দাবি জানানো হয়েছে। গতকাল শনিবার বিকালে চট্টগ্রাম নগরীর সিআরবির শিরিষতলায় বিক্ষোভ সমাবেশ শেষে মশাল মিছিল বের হয়।
সিপিবি, চট্টগ্রাম জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি কমরেড আবদুল নবীর সভাপতিত্বে সমাবেশে নেতারা বলেন, আন্দোলনের মধ্যেই রেলমন্ত্রী সম্প্রতি চট্টগ্রামে এসেছিলেন। তিনি আন্দোলন নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন এবং চট্টগ্রামবাসী না চাইলে কোনো প্রকল্প চাপিয়ে দেয়া হবে না বলে মন্ত্রীর বক্তব্য আমরা পত্রপত্রিকায় দেখেছি। আমরা রেলমন্ত্রীকে বলতে চাই- কিছু অর্থলোভী, লুটেরা ছাড়া সিআরবিতে হাসপাতালের পক্ষে কেউ নেই। অবিলম্বে এই প্রকল্প বাতিলে আনুষ্ঠানিক ঘোষণা দিন। জনগণের পাশে দাঁড়ান, লুটেরা দস্যুদের পাশে দাঁড়াবেন না।
তারা বলেন, আমাদের দাবি একেবারেই সুনির্দিষ্ট। সিআরবিতে কোনো হাসপাতাল করা যাবে না। সিআরবির বাইরে চট্টগ্রামের অন্য যে কোনো স্থানে আধুনিক মানসম্মত একটি সরকারি মেডিকেল কলেজ হাসপাতাল নির্মাণ করতে হবে। সিপিবি চট্টগ্রামে আর বিত্তবানদের প্রাইভেট হাসপাতাল চায় না। সিপিবি চায় গরিব-শ্রমজীবী মানুষের জন্য সরকারি উদ্যোগে আধুনিক চিকিৎসা সুবিধা। তারা বলেন, এখনো সময় আছে, সরকারকে বলব, কর্তৃত্ববাদী একগুঁয়ে আচরণের ফল ভালো হবে না। সিপিবি চট্টগ্রামের জনগণকে নিয়ে ঘেরাও-অবরোধসহ কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়