তেজগাঁওয়ে বাসায় রহস্যজনক বিস্ফোরণে দুই শিক্ষার্থী দগ্ধ

আগের সংবাদ

১৫ সদস্যের দলে আট নতুন মুখ : আত্মবিশ্বাস নিয়ে বিশ্বকাপ মিশনে টাইগাররা

পরের সংবাদ

রিমান্ড শেষে মুফতি ইব্রাহিম কারাগারে

প্রকাশিত: অক্টোবর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও ইউটিউবে বিভিন্ন উগ্রবাদী বক্তব্য, বিভ্রান্তিমূলক তথ্য প্রদানের অভিযোগে রাজধানীর মোহাম্মদপুর থানায় মুফতি কাজী ইব্রাহিমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় দুদিনের রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। গতকাল বুধবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমানের আদালত এ আদেশ দেন।
এর আগে গতকাল রিমান্ড শেষে ইব্রাহিমকে আদালতে হাজির করে পুলিশ। এরপর রিমান্ডের জিজ্ঞাসাবাদের ওপর আদালতে জমা দেয়া এক প্রতিবেদনে তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের উপপরিদর্শক হাসানুজ্জামান বলেন, আসামি শ্রোতাদের মনোযোগ আকর্ষণের জন্য নিজের ইচ্ছেমতো মনগড়া কথা-বার্তা ওয়াজ মাহফিল, খুতবা এবং বিভিন্ন বিষয় সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করেন। এ ছাড়া বর্তমানে চলমান করোনা ভ্যাকসিন সম্পর্কে মিথ্যা তথ্য প্রচারসহ স্বপ্নের অজুহাত দেখিয়ে উদ্দেশ্যেমূলকভাবে বাংলাদেশের চলামান রাজনীতিকে নিয়ে মিথ্যা তথ্য প্রচার করেছেন।

তিনি আরও কিছু তথ্য দিয়েছেন যেগুলো তদন্ত করা হচ্ছে। তাই তাকে কারাগারে আটক রাখা প্রয়োজন। এদিকে আসামিপক্ষের আইনজীবী তার জামিন চেয়ে আবেদন করেন। পরে উভয়পক্ষের শুনানি শেষে বিচারক আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
এর আগে গত ২৭ সেপ্টেম্বর দিবাগত রাত ২টার দিকে রাজধানীর লালমাটিয়ার জাকির হোসেন রোডের বাসা থেকে আসামি মুফতি ইব্রাহিমকে আটক করে ডিবির একটি বিশেষ ইউনিট। এরপর তার দুদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়