তেজগাঁওয়ে বাসায় রহস্যজনক বিস্ফোরণে দুই শিক্ষার্থী দগ্ধ

আগের সংবাদ

১৫ সদস্যের দলে আট নতুন মুখ : আত্মবিশ্বাস নিয়ে বিশ্বকাপ মিশনে টাইগাররা

পরের সংবাদ

রামগড় পৌর নির্বাচন : নৌকার টিকেট পেতে কেন্দ্রে দৌড়ঝাঁপ

প্রকাশিত: অক্টোবর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি : আগামী ২ নভেম্বর দেশের ১০টি পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী ২ নভেম্বর ইভিএমের মাধ্যমে খাগড়াছড়ি জেলার রামগড় পৌরসভার ভোটগ্রহণ করা হবে। প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ৯ অক্টোবর। মনোনয়নপত্র বাছাই ১১ অক্টোবর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ অক্টোবর।
তফসিল ঘোষণার পর ক্ষমতাসীন দল আওয়ামী লীগের টিকেট পেতে মরিয়া নির্বাচনে সম্ভাব্য দলীয় প্রার্থীরা। দলের মনোনয়ন পেতে স্থানীয় থেকে শুরু করে জেলা ও কেন্দ্রীয় নেতাদের কাছে তদবির চালিয়ে যাচ্ছেন প্রার্থীরা। এদের মধ্যে রয়েছেন টানা ২ বার নির্বাচিত বর্তমান পৌর মেয়র ও সাবেক উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহজাহান (কাজী রিপন), পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ছাত্রনেতা রফিকুল আলম কামাল এবং পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল কাদেরর নাম। এছাড়া বিএনপি থেকে দলটির কেন্দ্রীয় সিদ্ধান্ত না থাকায় এখনো কোনো প্রার্থী প্রকাশ্যে প্রচারণায় না এলেও সাবেক কাউন্সিলর জসিম উদ্দিন ও সাজ্জাদ হোসেন নির্বাচনে প্রার্থী হবার গুঞ্জন শোনা যাচ্ছে। বর্তমান পৌর মেয়র মোহাম্মদ শাহজাহান কাজী রিপন বলেন, আমি পরপর দুবার রামগড় পৌর মেয়র পদে নির্বাচন করে জয়ী হয়েছি। প্রথমবার নির্বাচিত হওয়ার পর পৌর এলাকায় সরকারের উন্নয়নমূলক কাজের গতি দেখে দ্বিতীয়বার নির্বাচনে জয়ী হতে বেগ পেতে হয়নি। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তিনি আবারো আওয়ামী লীগ প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন চাইবেন। তিনি আরো বলেন, পৌরবাসী সুযোগ দিলে আগামীতে এই পৌরসভায় একটি শিশু পার্ক, নিরাপদ পানি সরবরাহের লক্ষ্যে ওয়াটার ট্রিটমেন্ট প্লান স্থাপন, পৌরসভা অভ্যন্তরে অডিটরিয়াম স্থাপন ও ঈদগাহ ময়দান প্রশস্তকরণের পরিকল্পনা রয়েছে। রামগড় স্থলবন্দর ব্যবসা-বাণিজ্য ও পর্যটনে এখানকার মানুষকে সম্পৃক্ত করে পৌরবাসীর জীবনধারাসহ অর্থনৈতিক ব্যাপক পরিবর্তনে কাজ করার পরিকল্পনার কথাও তিনি জানান। বঙ্গবন্ধুর সোনার বাংলা ও শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশে রামগড় পৌরবাসীকে সম্পৃক্ত করার অঙ্গীকার নিয়ে রফিকুল আলম কামাল বলেন, আওয়ামী লীগের একজন পরিচ্ছন্ন রাজনৈতিক কর্মী হিসেবে ছাত্রজীবন থেকে বরাবরই দলের জন্য নিবেদিত হয়ে কাজ করেছি। প্রধানমন্ত্রী ও দলীয় নির্দেশনা অনুযায়ী নিজেকে যোগ্য মনে করে নৌকার পক্ষে মেয়র প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন চাইব। তিনি আরো বলেন, আমি নির্বাচিত হলে রামগড় পৌরসভাকে জনবান্ধব ডিজিটাল পৌরসভায় রূপান্তর করে শতভাগ জনসেবা প্রধানই হবে অন্যতম লক্ষ্য। রামগড় স্থলবন্দরকে পৌরবাসীর জন্য অর্থনৈতিক জোনে উন্নতি করে প্রাচীন মহকুমা শহর রামগড়কে জেলায় রূপান্তর করার লক্ষ্যে কাজ করার প্রতিশ্রæতির কথাও তিনি জানান। সাবেক ভাইস চেয়ারম্যান আব্দুল কাদের বলেন, তিনি নৌকার পক্ষে দলীয় মনোনয়ন পেলে আওয়ামী লীগ তথা নৌকার বিজয় নিশ্চিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়