তেজগাঁওয়ে বাসায় রহস্যজনক বিস্ফোরণে দুই শিক্ষার্থী দগ্ধ

আগের সংবাদ

১৫ সদস্যের দলে আট নতুন মুখ : আত্মবিশ্বাস নিয়ে বিশ্বকাপ মিশনে টাইগাররা

পরের সংবাদ

রাজশাহী শিক্ষা বোর্ড : চেয়ারম্যান অপসারণ দাবিতে আন্দোলন

প্রকাশিত: অক্টোবর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : রাজশাহীতে শিক্ষকদের অপমান, সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহার, সেবাগ্রহীতাদের ভোগান্তি ও নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগে বিভিন্ন সময় আলোচিত রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর মোহা. মোকবুল হোসেনের অপসারণ দাবিতে আন্দোলন আবারো শুরু হয়েছে।
গতকাল শনিবার সকাল সাড়ে ১০টার দিকে নগরীর সাহেববাজার জিরো পয়েন্টে রাজশাহী প্রেস ক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের যৌথ আয়োজনে অনুষ্ঠিত এক মানববন্ধন কর্মসূচির মধ্য দিয়ে শুরু হয় এ আন্দোলন। এর আগে চলতি বছরের জানুয়ারি মাসে আন্দোলন হলেও করোনার প্রকোপের কারণে তা স্থগিত করা হয়। তবে জনজীবন স্বাভাবিক হওয়ায় আবারো শুরু হয়েছে রাজপথের আন্দোলন কর্মসূচি।
এদিনের মানববন্ধনে সভাপতিত্ব করেন রাজশাহী প্রেস ক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সভাপতি সাইদুর রহমান। সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলার সঞ্চালনায় মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন রাজশাহী প্রেস ক্লাবের আজীবন সদস্য ও মুক্তিযুদ্ধকালীন বাংলার কথার কলম সৈনিক বীর মুক্তিযোদ্ধা প্রশান্ত কুমার সাহা। এ সময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন- শহীদ পরিবারের সদস্য ও জিটিভির স্টাফ রিপোর্টার রাশেদ রিপন, বিটিসি নিউজের সম্পাদক খন্দকার মোস্তাফিজুর রহমান রেজা, জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সহসভাপতি সালাউদ্দীন মিন্টু, মৎস্যজীবী লীগ নেতা মাসুদ রানা প্রমুখ। এতে সংহতি প্রকাশ করে বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতারা অংশ নেন।
মানববন্ধনে বক্তারা বলেন, রাজশাহী শিক্ষা বোর্ডের উচ্চপদে এক আবর্জনাকে বসিয়ে দেয়া হয়েছে। তিনি নিজের ইচ্ছামতো যা খুশি তা করেই চলেছেন। শিক্ষকদের অপমান ও সেবাগ্রহীতাদের ভোগান্তির জায়গায় পরিণত করেছেন সরকারি এ প্রতিষ্ঠানটিকে। এসবের জন্য সাংবাদিকরা প্রশ্ন করলে তাদের সঙ্গেও দুর্ব্যবহার করেন এবং হুমকি-ধমকি দেন বোর্ড চেয়ারম্যান প্রফেসর মোকবুল হোসেন, যা বঙ্গবন্ধুর সোনার বাংলায় মেনে নেয়া যায় না। অবিলম্বে তাকে অপসারণ করে মুক্তিযুদ্ধের সপক্ষের শিক্ষাবান্ধব চেয়ারম্যান নিয়োগ দিতে হবে। অন্যথায় চলমান থাকবে রাজপথের আন্দোলন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়