তেজগাঁওয়ে বাসায় রহস্যজনক বিস্ফোরণে দুই শিক্ষার্থী দগ্ধ

আগের সংবাদ

১৫ সদস্যের দলে আট নতুন মুখ : আত্মবিশ্বাস নিয়ে বিশ্বকাপ মিশনে টাইগাররা

পরের সংবাদ

মেয়র আতিক : কিউলেক্স মশার চ্যালেঞ্জ সম্পর্কে সতর্ক হোন

প্রকাশিত: অক্টোবর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কিউলেক্স মশা নিয়ন্ত্রণে নগরবাসীর সহযোগিতা চেয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেন, এডিস মশার প্রাদুর্ভাব ও ডেঙ্গু মোকাবিলায় আমরা নিয়মিত কার্যক্রম পরিচালনা করেছি। সবাইকে সচেতন করতে আমাদের জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালিত হচ্ছে। ফলে ডেঙ্গু অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে।
গতকাল শনিবার উত্তরা ৪ নম্বর সেক্টর এলাকায় এডিস মশা ও ডেঙ্গু প্রতিরোধমূলক কার্যক্রমে অংশ নিয়ে সহযোগিতা কামনা করে তিনি এ কথা বলেন। এ সময় ঢাকা উত্তর সিটি করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ স্থানীয় কাউন্সিলররা উপস্থিত ছিলেন।
মেয়র বলেন, নিজেদের বাসাবাড়ি কিংবা শিক্ষাপ্রতিষ্ঠানে ফুলের টব, অব্যবহৃত টায়ার, ডাবের খোসা, বিভিন্ন ধরনের খোলা প্যাকেট বা পাত্র, ছাদ কিংবা অন্য কিছুতে যাতে তিন দিনের বেশি পানি জমে না থাকে সে বিষয়ে খেয়াল রাখতে হবে। সামনে কিউলেক্স মশার চ্যালেঞ্জ আসছে, তাই সবাইকে সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, ঝোপঝাড়, জলাশয়, কচুরিপানা এখনই পরিষ্কার করে ফেলতে পারলে কিউলেক্স মশা কমে যাবে। আগামী শনিবার থেকে আমরা কিউলেক্স মশা নিয়ন্ত্রণে কাজ শুরু করব। ঢাকা শহরে যারা জমির মালিক ও যাদের ডেভেলপমেন্ট কোম্পানি আছে তাদের বলব, ফাঁকা জায়গা, ডোবায় মশা জন্ম নিচ্ছে। এই জায়গাগুলো আপনার নিজ উদ্যোগে পরিষ্কার করুন।
সব ডেভেলপার কোম্পানি ও জমির মালিকরা আগামী সাত দিনের মধ্যে এ বিষয়ে চিঠি পেয়ে যাবেন জানিয়ে মেয়র বলেন, দিয়াবাড়ীর দিকে লেক আছে, জমা পানি আছে, সেগুলো কচুরিপানাতে ভরা। রাজউক, সিভিল এভিয়েশন, রেলওয়ের এমন জায়গাতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছি। সবার সহযোগিতায় আমরা সুস্থ, সচল, আধুনিক, সুন্দর ঢাকা গড়তে চাই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়