তেজগাঁওয়ে বাসায় রহস্যজনক বিস্ফোরণে দুই শিক্ষার্থী দগ্ধ

আগের সংবাদ

১৫ সদস্যের দলে আট নতুন মুখ : আত্মবিশ্বাস নিয়ে বিশ্বকাপ মিশনে টাইগাররা

পরের সংবাদ

মির্জা ফখরুল : তারা এমন নির্বাচন করতে চায় যেখানে ভোটের সুযোগ নেই

প্রকাশিত: অক্টোবর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আগামীতে নির্বাচন নির্বাচন খেলা আর হবে না বলে সরকারকে সতর্ক করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, কথা খুব পরিষ্কার। নির্বাচন হতে হবে অবশ্যই একটি নিরপেক্ষ সরকারের অধীনে।
গতকাল শনিবার রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে অনুষ্ঠিত এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। ‘২০০১ সালের ১ অক্টোবর তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সর্বশেষ নিরপেক্ষ নির্বাচন’ শীর্ষক বিএনপির এ আলোচনা সভায় মির্জা ফখরুল সভাপতিত্ব করেন। সভায় অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, উপদেষ্টা পরিষদের সদস্য আব্দুস সালাম, আমানউল্লাহ আমান, ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, সাংবাদিক মাহবুব উল্লাহ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অধ্যাপক দিলারা জামান প্রমুখ বক্তব্য রাখেন।
মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ আবার চেষ্টা করছে ক্ষমতায় আসবে। তারা এমন একটা নির্বাচন করতে চায় যে নির্বাচনে জনগণ ভোট দিতে পারবে না। এজন্য ইভিএম চালু করছে। এটা হলো ভোট চুরির আরেকটা বড় হাতিয়ার। তিনি বলেন, আপনাদের দিন ঘনিয়ে এসেছে, দিন শেষ। এখনো সময় আছে জনগণের ভাষা পড়েন। দেয়াল লিখন দেখেন। তত্ত্বাবধায়ক সরকারের বিধান তৈরি করে সরে যান। জনগণকে তাদের ভোটের অধিকার প্রয়োগ করতে দিন। সব রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করেই নির্বাচন কমিশন গঠন করা উচিত বলে মন্তব্য করেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়