তেজগাঁওয়ে বাসায় রহস্যজনক বিস্ফোরণে দুই শিক্ষার্থী দগ্ধ

আগের সংবাদ

১৫ সদস্যের দলে আট নতুন মুখ : আত্মবিশ্বাস নিয়ে বিশ্বকাপ মিশনে টাইগাররা

পরের সংবাদ

ঠাকুরগাঁও : তিন সাংবাদিককে হত্যার হুমকি ওয়ার্ড কাউন্সিলরের

প্রকাশিত: অক্টোবর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে তিন সাংবাদিকের পিঠের চামড়া তুলে হত্যার হুমকি দিয়েছেন পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর। গত শুক্রবার রাতেই এ ঘটনায় ঠাকুরগাঁও সদর থানায় একটি সাধারণ ডাইরি করেন সাংবাদিকরা। গত শুক্রবার রাতে সংবাদ সংগ্রহকালে তাদের (৩ সাংবাদিক) এই হুমকির সম্মুখীন হতে হয়। হুমকির স্বীকার এই তিন সাংবাদিক হলেন- ঠাকুরগাঁও জেলায় কর্মরত ইত্তেফাকের প্রতিনিধি তানভীর হাসান তানু, রাইজিংবিডির প্রতিনিধি মঈনুদ্দীন তালুকদার হিমেল ও স্থানীয় পত্রিকা লোকায়নের নিজস্ব প্রতিবেদক সোহেল রানা।
জানা যায়, ঠাকুরগাঁও সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়ন পরিষদে শুক্রবার সন্ধ্যায় একটি সংবাদের তথ্য সংগ্রহে য়ান এই তিন সাংবাদিক। এ সময় অভিযুক্তদের বাসায় সাক্ষাৎকার নিতে গিয়ে না পেয়ে ফিরে যান সাংবাদিকরা। ফেরার পথে মোবাইল ফোনে ঠাকুরগাঁও পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর জামিরুল ইসলাম পরিচয় দিয়ে বলেন, আমার এলাকায় কী কাজে গিয়েছেন? বেশি বাড়াবাড়ি করবেন না। এমন কথা বলার পর তিনি সাংবাদিকদের গায়ের চামড়া ছিলে ফেলার কথা বলেন এবং অকথ্য ভাষায় গালাগালি করেন এবং হত্যার হুমকি দেন। জামিরুল ইসলাম জেলা সদরের শান্তিনগর এলাকার বাসিন্দা।
কাউন্সিলর জামিরুল ইসলামের কাছে হত্যার হুমকির বিষয়ে জানতে চাইলে তিনি বিয়ষটি এড়িয়ে গিয়ে ফোন কেটে দেন। এ বিষয়ে ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী ও সাধারণ সম্পাদক লুৎফর রহমান মিঠু জানান, এ রকম হুমকি স্বাধীন সাংবাদিকতায় বাধা সৃষ্টি করছে। এ কাজটি অন্যায় দুর্নীতিকে প্রশ্রয় দেয়ার লক্ষ্যেই করা হয়েছে। এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন তারা।
হুমকির একটি অডিও রেকর্ড আছে জানিয়ে তিন সাংবাদিক বলেন, আমরা মনে করছি স্বাধীন সাংবাদিকতায় তিনি ক্ষমতার দাপটে বাধার সৃষ্টি করছেন। এমতাবস্থায় আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি।
ঠাকুরগাঁও সদর থানার ওসি তানভীরুল ইসলাম জানান, সাংবাদিকদের হত্যার হুমকির বিষয়ে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়