তেজগাঁওয়ে বাসায় রহস্যজনক বিস্ফোরণে দুই শিক্ষার্থী দগ্ধ

আগের সংবাদ

১৫ সদস্যের দলে আট নতুন মুখ : আত্মবিশ্বাস নিয়ে বিশ্বকাপ মিশনে টাইগাররা

পরের সংবাদ

চ্যাম্পিয়নদের প্লে অফ নিয়ে শঙ্কা

প্রকাশিত: অক্টোবর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) গত দুই আসরে টানা শিরোপা জিতেছে মুম্বাই ইন্ডিয়ানস। ২০১৯ ও ২০২০ সালের ওই দুই আসরে গ্রুপ পর্ব শেষেও দল রোহিতরে দলের অবস্থান ছিল পয়েন্ট টেবিলের শীর্ষে। কিন্তু আইপিএলের চলতি আসরে মুম্বাই ইন্ডিয়ানসের অবস্থান পয়েন্ট টেবিলে সন্তোষজনক নয়। গতকাল দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ৪ উইকেট ব্যবধানে হেরে প্লে অফে যাওয়া নিয়ে শঙ্কায় পড়েছে মুম্বাই ইন্ডিয়ান্স।
প্রথমে ব্যাট করতে নেমে এদিন ব্যাটিং ব্যর্থতায় নির্ধারিত ওভার শেষে রোহিতদের ইনিংস থামে ১২৯ রানে। জবাবে ব্যাট করতে নেমে ১৯.১ ওভারে ৬ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্য পৌঁছে যায় দিল্লি।
ফলে নিজেদের ১২তম ম্যাচ শেষে ১০ পয়েন্ট নিয়ে মুম্বাইয়ের অবস্থান টেবিলের ষষ্ঠে। আইপিএলে প্লে অফ নিশ্চিত করতে রোহিতদের আসর শেষ করতে হবে পয়েন্ট টেবিলের চারে থেকে। ফলে চলতি আসরে তাদের শেষ দুইটি ম্যাচ হবে বাঁচা-মরার লড়াই।
প্লে অফের মিশনে দিল্লি ক্যাপিটালস প্রায় নিশ্চিত। তবে ভালো অবস্থানে নেই গতবারের চ্যাম্পিয়ন মুম্বাই। তাই এদিন ম্যাচটি গুরুত্বপূর্ণ ছিল রোহিতদের জন্য। কিন্তু মাত্র ১৩০ রানের লক্ষ্যমাত্রা মুম্বাইকে জয়ের বন্দরে পৌঁছাতে পারেনি।
ঋসভ পন্ত ও শ্রেয়াস আয়াররা ছোট লক্ষ্যে পৌঁছে যান দেখেশুনেই। অবশ্য ম্যাচ জিততে ৬টি উইকেট খোঁয়াতে হয়েছে দিল্লিকে। দিল্লির হয়ে সর্বোচ্চ ৩৩ রান করেন আয়ার আর ঋসভ পন্তের ব্যাট থেকে আসে ২৬ রান। এদিন রবিচন্দ্রন অশ্বিন ২০ রান করে দলের জয়ে অবদান রাখেন। মুম্বাইয়ের হয়ে বোল্ট, জয়ন্ত, ক্রুনাল, বুমরাহ ও কল্টার নাইল নেন একটি করে উইকেট।
এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেননি মুম্বাইয়ের ব্যাটসম্যানরা। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে গতকাল মুম্বাই প্রথম হোঁচট টা খায় দলীয় ৮ রানে অধিনায়ক রোহিত শর্মাকে হারিয়ে। এরপর কুইন্টন ডি কক ও সূর্যকুমার যাদব ম্যাচের হাল ধরার চেষ্টা করেন। কিন্তু দলীয় ৩৭ রানে অক্সার প্যাটেলের শিকার হয়ে প্যাভিলিয়নে ফিরে যান ডি কক।
তারপরেই ব্যক্তিগত ৩৩ রান করা সূর্যকুমার যাদবকে সাজঘরে ফেরান প্যাটেল। ফলে ধীরে ধীরে ম্যাচ থেকে ছিটকে পড়েন মুম্বাই। এদিন ম্যাচের হাল ধরতে পারেননি কিরণ পোলার্ড ও হার্ডহিটার ব্যাটসম্যান হার্ডিক পান্ডিয়া। ফলে ৮ উইকেট হারিয়ে মাত্র ১২৯ রানে থামে মুম্বাইয়ের ইনিংস। দিল্লির আবেশ খান ও অক্সার প্যাটেল ধ্বসিয়ে দেন মুম্বাইয়ের ব্যাটিং অর্ডার।
আবেশ খান ৪ ওভারে ১৫ দিয়ে নেন ৩ উইকেট। অন্যদিকে প্যাটেল ৪ ওভারে ২১ রান খরচায় নেন তিন উইকেট।
আগামী ৫ অক্টোবর রাজস্থান রয়্যাসের বিপক্ষে মাঠে নামবে মুম্বাই ইন্ডিয়ানস। এরপর আগামী ৮ অক্টোবর আসরে নিজেদের শেষ ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি হবে রোহিতের দল। প্লে অফ নিশ্চিত করতে দুটো ম্যাচেই জয়ে বিকল্প নেই রোহিতদের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়