নলডাঙ্গা : আ.লীগ-বিএনপি নেতাসহ আটক ১১ জুয়াড়ি

আগের সংবাদ

উন্নয়নের ভোগান্তি আর কত : কোনো প্রকল্পই শেষ হয় না নির্ধারিত সময়ে, বছরজুড়েই চলে সেবা সংস্থাগুলোর খোঁড়াখুঁড়ি

পরের সংবাদ

১৫ কোটি টাকার ইয়াবাসহ দুই জন গ্রেপ্তার

প্রকাশিত: অক্টোবর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : কিছু দিন আগেও মাদক কারবারিরা সাগরপথ ব্যবহার করে ইয়াবা চালান পাচার করত। সাগরপথে কড়াকড়ির কারণে এখন সাগরপথের পরিবর্তে দুর্গম পাহাড়ি পথ ব্যবহার করে ইয়াবা পাচার করা হচ্ছে বলে জানিয়েছে র‌্যাব। গতকাল শুক্রবার ভোরে বান্দরবানের আলীকদম এলাকা থেকে ৪ লাখ ৯৫ হাজার ইয়াবাসহ দুজনকে গ্রেপ্তারের পর র‌্যাব এ তথ্য জানায়। উদ্ধারকৃত মাদকের মূল্য প্রায় ১৫ কোটি টাকা।
গতকাল দুপুরে আয়োজিত সংবাদ সম্মেলনে র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ বলেন, মাদক কারবারিরা এখন সাগরপথ ব্যবহার না করে মিয়ানমারের সীমান্তবর্তী বান্দরবানের লামা ও আলীকদম এলাকার দুর্গম পাহাড়ি পথ ব্যবহার করে দেশে ইয়াবা আনছে। পরে তা চকরিয়া ও চট্টগ্রাম হয়ে বিভিন্ন স্থানে পাচার করছে।
তিনি বলেন, মিয়ানমার থেকে আসা ইয়াবার একটি বড় চালান আলীকদম সদরের পালংপাড়ায় মজুত করা হয়েছে এমন তথ্য পেয়ে গতকাল ভোরে অভিযান চালিয়ে সাড়ে ৪৯ হাজার ইয়াবাসহ মনির (২৩) ও সাইফুল ইসলাম (১৯) নামে দুজনকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে একটি বসতঘরের পেছনে ড্রামের ভেতরে বিশেষ কৌশলে রাখা আরো ৪ লাখ ৪৫ হাজার ৫০০ ইয়াবা উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতদের বান্দরবান পার্বত্য জেলার আলীকদম থানায় হস্তান্তর করা হয়েছে।

র‌্যাবের এই কর্মকর্তা বলেন, গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদে জানা যায়, মনির ও তার আরো দুই ভাই মিলে পার্বত্য এলাকায় মাদক ব্যবসার সিন্ডিকেট গড়ে তুলেছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখকে ফাঁকি দিতে তারা টেকনাফের সাগরপথ ব্যবহার না করে বান্দরবান পার্বত্য জেলার পাহাড়ি পথ ব্যবহার করে মিয়ানমার থেকে ইয়াবা ট্যাবলেটের বড় বড় চালান বাংলাদেশে আনে। পরে তা ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলের মাদক ব্যবসায়ীদের কাছে পাচার করে থাকে। তাদের ধরতে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়