নলডাঙ্গা : আ.লীগ-বিএনপি নেতাসহ আটক ১১ জুয়াড়ি

আগের সংবাদ

উন্নয়নের ভোগান্তি আর কত : কোনো প্রকল্পই শেষ হয় না নির্ধারিত সময়ে, বছরজুড়েই চলে সেবা সংস্থাগুলোর খোঁড়াখুঁড়ি

পরের সংবাদ

রামগড়ে বিএডিসির পরিত্যক্ত গুদাম দখলের চেষ্টা

প্রকাশিত: অক্টোবর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি : খাগড়াছড়ির রামগড়ে বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশন (বিএডিসি) সার বিভাগের পরিত্যক্ত সরকারি সম্পত্তি দখল চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। সংশ্লিষ্ট বিভাগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার অভিযোগের পরিপ্রেক্ষিতে সরকারি জায়গায় দেয়াল নির্মাণ চেষ্টার কাজ বন্ধ করে দিয়েছে পুলিশ।
জানা গেছে, রামগড় শহরের প্রাণকেন্দ্র রামগড়-খাগড়াছড়ি সড়কের পাশে রামগড় বিদ্যুৎ অফিস ও রামগড় প্রেস ক্লাবের পাশেই বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশন (বিএডিসি) সার বিভাগের গুদাম ঘরটির অবস্থান। ৯০ দশকের শুরুতে উপজেলাভিত্তিক বিএডিসির (সার গুদাম) কার্যক্রম বন্ধ করে দেয়ার পর থেকে পরিত্যক্ত অবস্থায় অরক্ষিত পড়ে রয়েছে গুদাম ঘরটি। এর পাশেই আবু মিয়া নামের এক ব্যক্তির বসবাস। পুলিশ সূত্রে জানা যায়, গত শুক্রবার থেকে আবু মিয়া পরিত্যক্ত জায়গা দখলের উদ্দেশ্যে বিএডিসির সীমানার পশ্চিম পাশে দেয়াল নির্মাণের কাজ শুরু করেন। খবর পেয়ে গত শনিবার বিএডিসি রাঙ্গামাটির সহকারী পরিচালক মো. নুরুল আফছার সরজমিন এসে ঘটনাস্থল পরিদর্শন করে রামগড় থানা পুলিশের সহায়তায় নির্মাণকাজ বন্ধ করে দেন। তবে অভিযুক্ত ব্যক্তি জায়গাটি তার নিজের বলে দাবি করলেও সরকারি সীমানার ভেতরে জনসাধারণের নিজের জায়গা দাবি করার বিষয়টি উড়িয়ে দিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান এই কর্মকর্তা।
এ ব্যাপারে আবু মিয়া জায়গাটি তার দাবি করে বলেন, ১৯৯৩ সালে অংশাপ্রæ মারমা নামের এক ব্যক্তির কাছ থেকে ১০ হাজার টাকায় ২ দশমিক ৫০ শতক জায়গা কেনেন। সরকারি সীমানার ভেতর হলেও জমির দাগ ও খতিয়ান চিহ্ন ভিন্ন বলে জানান তিনি।
রামগড় থানার ওসি মো. শামসুজ্জামান বলেন, অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়ে নির্মাণকাজ বন্ধ করে দেয়া হয়। তবে অভিযুক্ত ব্যক্তি জায়গাটি তার বলে দাবি করেছেন। যার কারণে বিএডিসি কর্তৃপক্ষ এবং প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের উপস্থিতিতে বিএডিসির সরকারি জায়গা পরিমাপ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
বিএডিসি রাঙ্গামাটির সহকারী পরিচালক মো. নুরুল আফছার বলেন, জায়গা দখলের উদ্দেশ্যে অভিযুক্ত ব্যক্তি গুদামের সীমানার ভেতর দেয়াল নির্মাণের কাজ শুরু করেন।

এমন খবরে গত শনিবার ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশি সহায়তায় কাজ বন্ধ করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়