নলডাঙ্গা : আ.লীগ-বিএনপি নেতাসহ আটক ১১ জুয়াড়ি

আগের সংবাদ

উন্নয়নের ভোগান্তি আর কত : কোনো প্রকল্পই শেষ হয় না নির্ধারিত সময়ে, বছরজুড়েই চলে সেবা সংস্থাগুলোর খোঁড়াখুঁড়ি

পরের সংবাদ

যশোরে এলজিইডির সড়ক রক্ষণাবেক্ষণ মাস উদযাপন

প্রকাশিত: অক্টোবর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

যশোর প্রতিনিধি : যশোর এলজিইডির উদ্যোগে গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ মাস অক্টোবর-২০২১ উদযাপন উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। গতকাল শুক্রবার সকালে মনিরামপুরের রোহিতা এলাকায় এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য।
এলজিইডি যশোরের নির্বাহী প্রকৌশলী এ কে এম আনিছুজ্জামানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- এলজিইডির সিনিয়র সহকারী প্রকৌশলী শিব শঙ্কর সাহা, রোহিতা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুল কাদের বিশ্বাস প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেন, আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাবার স্বপ্নের সোনার বাংলা গঠনে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আর সেই স্বপ্ন পূরণে এলজিইডি সর্বদায় অগ্রণী ভূমিকা পালন করছে। উন্নয়নের লক্ষ্য অর্জনে পরিবহন তথা সড়ক ও সেতু ব্যবস্থার কোনো বিকল্প নেই।
তিনি বলেন, এরই ধারাবাহিকতায় যশোর জেলার উন্নয়নে এলজিইডি যশোর বর্তমানে ৪ হাজার ৩৫৩ কিলোমিটার পাকা সড়ক নির্মাণ করেছে যার সুফল বর্তমানে দৃশ্যমান। যশোর জেলার মানুষ বর্তমানে সহজে এক স্থান থেকে অন্য স্থানে যাতায়াত ও পণ্য পরিবহন করতে পারছেন, যা তাদের জীবিকা, কর্মসংস্থান এবং জীবনযাত্রার মানকে আরো উন্নততর করেছে। শুধু নির্মাণ নয়, সড়ক যোগাযোগ সার্বক্ষণিকভাবে সচল রাখতে সড়ক রক্ষণাবেক্ষণ ও এলজিইডির একটি নিয়মিত কার্যক্রম।
প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেন, দেশে বিপুলসংখ্যক গ্রামীণ সড়ক নেটওয়ার্কে বছরব্যাপী সব ধরনের যানবাহন চলাচলের জন্য নিরাপদ ও যথাযথ উপযোগী রাখার স্বার্থে নিয়মিত সড়কের সময়োচিত রক্ষণাবেক্ষণের বিকল্প নেই। গ্রামীণ অতি দরিদ্র ও কোভিড-১৯ এ সৃষ্ট বেকারত্ব নিরসনের লক্ষ্যে যশোর জেলায় প্রধানমন্ত্রীর গৃহীত সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচির আওতায় ১ হাজার ৩৩৫ জন অসহায় ও দুস্থ মহিলা সড়কের নিয়মিত রক্ষণাবেক্ষণের শ্রমঘন কাজে সার্বক্ষণিকভাবে নিয়োজিত থেকে সড়ক সংস্কার কর্মসূচিকে আরো বেশি গতিশীল করেছে।
বক্তব্য শেষে তিনি এলজিইডি যশোরের আওতাধীন জেলার সব উপজেলার সড়ক ও ইউনিয়ন সড়ক পেভমেন্ট, মোবাইল মেইন্টেনেন্স টিম দ্বারা নিয়মিতভাবে রক্ষণাবেক্ষণ করার লক্ষ্যে জেলার ২৫০ কিলোমিটার পাকা সড়কের মোবাইল মেইন্টেন্সের উদ্বোধন ঘোষণা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়