নলডাঙ্গা : আ.লীগ-বিএনপি নেতাসহ আটক ১১ জুয়াড়ি

আগের সংবাদ

উন্নয়নের ভোগান্তি আর কত : কোনো প্রকল্পই শেষ হয় না নির্ধারিত সময়ে, বছরজুড়েই চলে সেবা সংস্থাগুলোর খোঁড়াখুঁড়ি

পরের সংবাদ

‘মুক্তির জন্য ১১টি সিনেমা প্রস্তুত’

প্রকাশিত: অক্টোবর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চিত্রনায়ক জিয়াউল রোশান বেশ কয়েকটি সিনেমার কাজ নিয়ে
ব্যস্ত সময় পার করছেন। গতকাল তার অভিনীত ‘চোখ’ সিনেমাটি রিলিজ হয়েছে। ক্যারিয়ারের নানা বিষয় নিয়ে কথা হয়
তার সঙ্গে। সাক্ষাৎকার রেজা শাহীন
শুনলাম আপনি অসুস্থ। এখন কেমন আছেন?
কয়েকদিন ধরে অসুস্থ। ঠাণ্ডা লেগেছে, সঙ্গে জ্বরও আছে। এখনো পুরোপুরি সুস্থ হইনি। দোয়া করবেন যাতে দ্রুত সুস্থ হই।

গতকাল চোখ সিনেমা রিলিজ পেল। কেমন সাড়া পেলেন?
‘চোখ’ সিনেমাটি হরর, থ্রিলার, অ্যাকশন, রোমান্স সবগুলোর একটা কম্বিনেশন। গতানুগতিক সিনেমা থেকে এটার গল্পটা ভিন্ন। গতকাল সিনেমাটি রিলিজ পেয়েছে। করোনাকালে সবচেয়ে বেশি হলে এ সিনেমাটি মুক্তি পেল, এটি নিশ্চিয়ই ভালো খবর। চোখ সিনেমা মুক্তির মাধ্যমে করোনার সময় বন্ধ থাকা অনেক হল আবার খুলছে। খুব ভালো সাড়া পাচ্ছি দর্শকদের। দর্শকরা আগের মতো আনন্দ নিয়ে সিনেমা দেখতে হলে আসছেন।

আপনার হাতে থাকা সিনেমাগুলোর কী অবস্থা?
অনেকগুলো সিনেমার কাজ শেষ হয়েছে। তার মধ্যে ‘অপারেশন সুন্দরবন’, ‘সাইকো’, ‘কর্পোরেট’, ‘আনন্দী’, ‘আশীর্বাদ’, ‘জ্বীন’সহ ১১টি সিনেমা মুক্তির জন্য পুরোপুরি প্রস্তুত।

এখন কী নিয়ে ব্যস্ততা যাচ্ছে?
‘রিভেঞ্জ’ সিনেমার বাকি অংশের শুটিং করব শিগগিরই। ১৫ অক্টোবর থেকে অনুদানের সিনেমা ‘জামদানী’র কাজ করব। এছাড়া আরো কিছু কাজ হাতে আছে।

ছোটবেলা থেকেই অভিনেতা হওয়ার ইচ্ছা ছিল?
অভিনয় করার ইচ্ছা বা চিন্তা কোনোদিনই ছিল না। অভিনেতা হওয়ার বিষয়টি আমার কাছে এক্সিডেন্টের মতো! আমার আসলে নির্দিষ্ট কোনো কিছু হওয়ার ইচ্ছে ছিল না কখনো। সময়ের সঙ্গে সঙ্গে ইচ্ছার পরিবর্তন ঘটত। কখনো ক্রিকেটার, কখনো শিক্ষক হওয়ার ইচ্ছা ছিল। আবার কখনো বিসিএস ক্যাডার, কখনো ফ্যাকাল্টি মেম্বার হওয়ার ইচ্ছা ছিল।

বিয়ে করছেন কবে?
আপাতত বিয়ের কোনো পরিকল্পনা নেই। আরো তিন বছর পর বিয়ে করার ইচ্ছা। এখন প্রেম করছি। আপাতত দুজন নিজেদের গুছিয়ে নিচ্ছি। আরো কিছুটা সময় প্রয়োজন।

বাইক নাকি গাড়ি কোনটা বেশি প্রিয়?
দুটিই আমার খুব পছন্দের, সেই সঙ্গে শখেরও বটে।

বাংলাদেশের অনেক তারকা মনে করেন প্রেম এবং বিয়ে- এই বিষয়গুলো সামনে আনলে জনপ্রিয়তা কমে যায়। আপনারও কি তাই মনে হয়?
আমি কার সঙ্গে রিলেশনে আছি, কোথায় ঘুরছি, এটি মোটামুটি সবাই জানে। সবারই পার্সোনাল লাইফ থাকে। তাই বলে এই বিষয়টি সামনে এলে জনপ্রিয়তা কমে যাবে, এটির সঙ্গে আমি একমত না।
হলিউড এবং বলিউডের এমন অনেক প্রেমিক-প্রেমিকা কিংবা তারকা দম্পতি আছেন তারা একসঙ্গে ঘুরে বেড়াচ্ছেন। ক্যামেরার সামনে আসছেন, কথা বলছেন। কই, তাদের তো ক্যারিয়ারে সমস্যা হচ্ছে না।

‘অপারেশন সুন্দরবন’-এ কাজের অভিজ্ঞতা
কেমন ছিল?
‘অপারেশন সুন্দরবন’ সিনেমার জন্য আমাদের ট্রেনিং করতে হয়েছে। আমার মনে হয় না এর আগে আমাদের দেশের কোনো সিনেমার জন্য আর্টিস্টের ট্রেনিং করতে হয়েছে। এই সিনেমায় কাজের অভিজ্ঞতা পুরাই ভিন্ন। লম্বা একটা জার্নি ছিল। সুন্দরবনের জঙ্গলের ভেতর শুটিং করতে হয়েছে। ওইখানে নেটওয়ার্ক থাকত না। এই সময়ে এসে নেটওয়ার্ক ছাড়া এতগুলো দিন পার করা খুব কঠিন ছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়