নলডাঙ্গা : আ.লীগ-বিএনপি নেতাসহ আটক ১১ জুয়াড়ি

আগের সংবাদ

উন্নয়নের ভোগান্তি আর কত : কোনো প্রকল্পই শেষ হয় না নির্ধারিত সময়ে, বছরজুড়েই চলে সেবা সংস্থাগুলোর খোঁড়াখুঁড়ি

পরের সংবাদ

মির্জা ফখরুল : এই সরকারের অধীনে কোনো নির্বাচনে অংশ নেবে না বিএনপি

প্রকাশিত: অক্টোবর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নারায়ণগঞ্জ প্রতিনিধি : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হতে পারে না। বর্তমান সরকার জবরদস্তিমূলক দখলদার সরকার। এই সরকারের অধীনে কোনো নির্বাচনে আপাতত দলীয়ভাবে অংশ নেবে না বিএনপি। যদি না নির্বাচনকালীন সময় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা করা হয়। তার অধীনে নির্বাচন সম্ভব হতে পারে। তিনি বলেন, সবার কাছে গ্রহণযোগ্য একটি নির্বাচন কমিশন গঠন করতে হবে। তাহলেই নির্বাচন সম্ভব, অন্যথায় নয়।
গতকাল শুক্রবার নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার পাঁচরুখী এলাকায় বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সহসম্পাদক নজরুল ইসলাম আজাদের বাবা মোস্তাফিজুর রহমানের কুলখানি অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
এ সময় আরো উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আমানুল্লাহ আমান, স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, রুহুল কুদ্দুস তালুকদার দুলুসহ স্থানীয় নেতারা।
বিএনপি মহাসচিব নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন নিয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। তবে, স্থানীয় সরকারের কোনো নির্বাচনে বিএনপি আপাতত দলীয়ভাবে অংশ নেবে না বলে সিদ্ধান্ত হয়েছে। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল বলেন, দেশে গণতন্ত্রের লেশমাত্র অবশিষ্ট নেই। ফ্যাসিবাদ সরকারের অধীনে দেশ পরিচালত হচ্ছে। বিএনপিসহ বিরোধী দলগুলো তাদের কার্যক্রম পরিচালনা করার জন্য কোনো স্পেস পাচ্ছে না। শুধু বিএনপি নয় সব রাজনৈতিক দলগুলো একটি দুর্বিষহ সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। তিনি বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার সব নির্বাচন তাদের মতো করে পরিচালনা করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়