নলডাঙ্গা : আ.লীগ-বিএনপি নেতাসহ আটক ১১ জুয়াড়ি

আগের সংবাদ

উন্নয়নের ভোগান্তি আর কত : কোনো প্রকল্পই শেষ হয় না নির্ধারিত সময়ে, বছরজুড়েই চলে সেবা সংস্থাগুলোর খোঁড়াখুঁড়ি

পরের সংবাদ

মালয়েশিয়া : বৈধ কাগজপত্র না থাকায় আটক ৯৫ বাংলাদেশি

প্রকাশিত: অক্টোবর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : মালয়েশিয়ার জালান ইকো ম্যাজেস্টিক ১২ সি, কাজাংয়ে একটি শেয়ার্ড হাউস এলাকায় অভিযান চালিয়ে ৯৫ জন বাংলাদেশিসহ তিন শতাধিক অভিবাসীকে আটক করা হয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার গভীর রাতে অভিবাসন বিভাগ এই অভিযান পরিচালনা করে।
মালয়েশিয়ার অভিবাসন মহাপরিচালক খায়রুল দাজেমি দাউদ এ বিষয়ে জানান, অবৈধ অভিবাসীদের গ্রেপ্তারের লক্ষ্যে পরিচালিত এ অভিযানে ৩২৬ জন বিদেশিকে আটক করা হয়। আটকদের মধ্যে ৯৫ জন বাংলাদেশি রয়েছেন। এছাড়া ৯৪ জন ইন্দোনেশিয়ান পুরুষ ও ২৮ জন নারী রয়েছেন। গ্রেপ্তারকৃতদের মধ্যে মিয়ানমারের ৬৬ জন, ঘানার একজন এবং ভিয়েতনামের ছয়জন পুরুষ ও সাতজন নারী রয়েছেন। যাদের আটক করা হয়েছে, তাদের মধ্যে বেশিরভাগেরই সে দেশে থাকার বৈধ কাগজপত্র নেই। আটকরা অধিকাংশই নির্মাণশ্রমিক, তবে কেউ কেউ ক্ষুদে ব্যবসায়ী। খায়রুল দাজেমি দাউদ বলেন, কাগজপত্র যাচাইয়ের পর ২৯৭ জনকে রেখে বাকিদের ছেড়ে দেয়া হয়।
অভিবাসন মহাপরিচালক আরো জানান, শেয়ার্ড হাউসের আশপাশের বাসিন্দারা অভিযোগ করেছেন, এসব অভিবাসীরা স্বাস্থ্যবিধি মানেন না। তাদের বসবাসের স্থান ঘনবসতিপূর্ণ। এ এলাকায় আবাসন ও কর্মচারী সুবিধা আইন (আইন ৪৪৬) মানা হয়নি। আইন না মানায় আটক হওয়া এসব শ্রমিকদের নিয়োগকারীদের ৫০ হাজার রিঙ্গিত জরিমানা করা হবে। এর আগেও অনুরূপ অপরাধে নিয়োগদাতাদের তিন লাখ ৫০ হাজার রিঙ্গিত জরিমানা করা হয়েছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়