নলডাঙ্গা : আ.লীগ-বিএনপি নেতাসহ আটক ১১ জুয়াড়ি

আগের সংবাদ

উন্নয়নের ভোগান্তি আর কত : কোনো প্রকল্পই শেষ হয় না নির্ধারিত সময়ে, বছরজুড়েই চলে সেবা সংস্থাগুলোর খোঁড়াখুঁড়ি

পরের সংবাদ

চট্টগ্রামে সম্পন্ন হলো অনিন্দ্য প্রয়াসের মিলনমেলা

প্রকাশিত: অক্টোবর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : ব্যবসা, সংস্কৃতি, ঐতিহ্যকে ধারণ করে পণ্য বেচাকেনার উদ্যোক্তাদের অনলাইন একটি প্ল্যাটফর্ম ‘অনিন্দ্য প্রয়াস’। এই অনলাইন প্ল্যাটফর্মটির ১০ হাজার সদস্য পূরণ উপলক্ষে গতকাল শুক্রবার নগরীর স্টেশন রোডস্থ হোটেল এলিনার রুফটপে বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত এক মিলনমেলার আয়োজন করা হয়।
ভার্চুয়াল জগতে থাকা অনলাইন সদস্যদের নিজেদের মধ্যকার সম্পর্কের গভীরতা বৃদ্ধিতে অনুষ্ঠানটি পরিণত হয়েছিল মিলনমেলায়। এদিন শুধু অনলাইন পোস্টে কমেন্টসের মাধ্যমে পরিচিত মানুষগুলোর সুযোগ হয়েছিল পাশাপাশি বসে কথা বলার। সম্পর্কগুলো যেন প্রাণ পেয়েছিল এ অনুষ্ঠানে। অনুষ্ঠানে চট্টগ্রামের ২১ উদ্যোক্তার অংশগ্রহণে ১২টি স্টল নিয়ে আয়োজন করা হয় পণ্য প্রদর্শনীর। পাশাপাশি দুটি লার্নিং সেশনে উপস্থিত ছিলেন ডিজিটাল মার্কেটিং স্ট্রেডিজার তানভীর রেজোয়ান, কন্টেন্ট মার্কেটিং স্পেশালিস্ট প্রলয় হাসান। এ সময় উপস্থিত ছিলেন অনিন্দ্য প্রয়াসের অ্যাডমিন জহিরুল আলম তুহিন, সনজয় চৌধুরী, অনুষ্ঠান উদযাপন কমিটির আহ্বায়ক মিরাজুল হক। অনুষ্ঠানটির টাইটেল স্পন্সর ছিলেন কাজী রায়হানুল ইসলাম আরমান, গোল্ড স্পন্সর ছিলেন ইসতিয়াক আহমেদ পলাশ ও মাহবুবা সুলতানা শিউলি।
অনুষ্ঠানে বক্তারা বলেন, উদ্যোক্তাদের জন্য সময়োপযোগী প্লাটফর্ম ই-কমার্স। যারা নতুন কিছু করতে চান, তাদের জন্য ই-কমার্স একটি উত্তম প্লাটফর্ম। যা তাদের ব্যবসা এগিয়ে নিতে সহায়তা করবে। ই-কমার্সের প্রসার শুধু দেশের মধ্যে নয়, সারা বিশ্বে ছড়িয়ে আছে। ই-কমার্স পদ্ধতির মাধ্যমে বাংলাদেশের যে কোনো উদ্যোক্তা বিশ্বের যে কোনো দেশে পণ্য বিক্রি করতে পারেন। এটি ডিজিটাল বাংলাদেশের একটি বড় সাফল্য। এতে নতুন নতুন উদ্যোক্তা তৈরি হচ্ছে।
অনুষ্ঠানে গ্রুপের মডারেটরদের মধ্যে উপস্থিত ছিলেন রোমেনা কান্তা, সুলতানা রাজিয়া, ফারহানা রাশেদ, তাসফিয়া মান্নান, জেসমিন আক্তার চৌধুরী, রাশেদুল হাসান, আয়েশা আক্তার, রিনিক মুন প্রমুখ। ই-কমার্স ব্যবসা করেন এবং অনলাইনের বিভিন্ন ক্ষুদ্র ব্যবসার সাথে জড়িতদের একই প্লাটফর্মে এনে ব্যবসায়িক উন্নয়নের জন্য ফেসবুকভিত্তিক গ্রুপ অনিন্দ্য প্রয়াসের যাত্রা শুরু চলতি বছরের ২ মে। ক্রেতাবান্ধব উদ্যোক্তা তৈরি করাই গ্রুপের মূল লক্ষ্য।
ফেসবুকভিত্তিক অন্যান্য গ্রুপের মতো শুধু বেচাকেনার মধ্যে নিজেদের সীমাবদ্ধ না রেখে সৃজনশীল অনেকগুলো প্রজেক্ট নিয়ে অনিন্দ্য প্রয়াস কাজ করছে, যা এরই মধ্যে দেশব্যাপী সমাদৃত হয়েছে। সম্প্রতি শিশু-কিশোরদের সাংস্কৃতিক প্রতিভা বিকাশের লক্ষ্যে তাদের অংশগ্রহণে ‘লাজিজ বিডি’ নিবেদিত ‘উত্তরসূরিদের গল্পগাথা’ শীর্ষক একটি অনলাইন প্রতিযোগিতা চলমান রয়েছে। এছাড়া চলমান রয়েছে অনিন্দ্য প্রয়াসের শারদ আয়োজন ‘মামস অ্যান্ড বেবিস ওয়ারড্রব’ নিবেদিত বেচাকেনার হাট। প্রতিযোগিতা নয়, পারস্পরিক সহযোগিতার মাধ্যমে নিজেদের উদ্যোগ সবার কাছে উপস্থাপন করার প্রয়াস রয়েছে গ্রুপটির।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়