নলডাঙ্গা : আ.লীগ-বিএনপি নেতাসহ আটক ১১ জুয়াড়ি

আগের সংবাদ

উন্নয়নের ভোগান্তি আর কত : কোনো প্রকল্পই শেষ হয় না নির্ধারিত সময়ে, বছরজুড়েই চলে সেবা সংস্থাগুলোর খোঁড়াখুঁড়ি

পরের সংবাদ

কাজী মো. মোরতুজা আলী : ‘বাংলাদেশের জীবন বীমা’ এখন বাজারে

প্রকাশিত: অক্টোবর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

সম্প্রতি বাংলাদেশ ইনস্টিটিউট ফর প্রফেশনাল ডেভেলপমেন্টের (বিআইপিডি) মহাপরিচালক কাজী মো. মোরতুজা আলী রচিত ‘বাংলাদেশের জীবন বীমা’ শীর্ষক একটি বই প্রকাশ পেয়েছে। বইটি প্রকাশনা করেছেন সরলরেখা প্রকাশনী। বইটির মূল্য ৫০০/- (পাঁচশত টাকা)। তবে ২০% ছাড়ে বইটির মূল্য বর্তমানে ৪০০/- (চারশত টাকা)। বইটি সংগ্রহ করতে হলে দিলকুশা সেন্টার (৯ম তলা) ২৮, দিলকুশা বা/এ, ঢাকা এই ঠিকানায় যোগাযোগ করতে হবে।
জীবন বিমার গুরুত্বপূর্ণ অনেক বিষয় বইটিতে স্থান পেয়েছে যেমন : উপমহাদেশে জীবন বিমার ইতিহাস, প্রেক্ষাপট ও বিশিষ্ট বিমাব্যক্তিত্ব, জাতীয় অর্থনীতিতে বিমার অবদান, বাংলাদেশে জীবন বিমার মৌলিক সমস্যা ও সুপারিশ, বিমা শিল্পের প্রতিকূলতা ও কর্তৃপক্ষের করণীয়, জীবন বিমা শিল্পের হালচাল, ইসলামী জীবন বিমার বৈশিষ্ট্য ও বাস্তবতা, বাংলাদেশে ইসলামী জীবন বিমার সমস্যা ও সম্ভাবনা, বাংলাদেশে জীবন বিমায় অন্তরায় ও প্রতিকার। কাজী মোহাম্মদ মোরতুজা আলী বর্তমানে বাংলাদেশ ইনস্টিটিউট ফর প্রফেশনাল ডেভেলপমেন্টের (বিআইপিডি) মহাপরিচালক হিসেবে কাজ করছেন। তিনি লন্ডনের চার্টার্ড ইনসিওরেন্স ইনস্টিটিউট (এসিআইআই) পরীক্ষায় কৃতকার্য এবং নরওয়ে শিপিং একাডেমি অসলো থেকে ‘পেশাদার শিপিং’ বিষয়ে স্নাতক। তিনি প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের প্রধান পরামর্শদাতা এবং প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করেছেন এক যুগের অধিক কাল। ১৯৯৫-২০০২ সালে তিনি বাংলাদেশ বিমা একাডেমির পরিচালক (সিইও) ছিলেন। ইতোপূর্বে তিনি বাংলাদেশ শিপিং করপোরেশনের মহাব্যবস্থাপক এবং অগ্রণী ব্যাংকের শাখা ব্যবস্থাপক হিসেবে কাজ করেন।
তিনি প্রায় ১০টি বই এবং আশিটির অধিক নিবন্ধের লেখক। তার বিমা সম্পর্কিত রচিত অন্যান্য বইয়ের মধ্যে কয়েকটি হচ্ছে : ওহঃৎড়ফঁপঃরড়হ ঃড় ওংষধসরপ ওহংঁৎধহপব, ইসলামী বীমা পরিচিতি ও প্রেক্ষাপট, ইসলামী জীবন বীমার জানা অজানা, সফলতা অর্জনে ইসলামী জীবনবীমা কর্মীর করণীয়, সহজ ভাষা প্রচলিত ও ইসলামী জীবন বীমা, ইসলামী জীবন বীমা প্রেক্ষিত বাংলাদেশ। খবর বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়