হাসেম ফুডে অগ্নিকাণ্ড : ৩ মাস পর দগ্ধ ছেলের মরদেহ পেলেন বাবা

আগের সংবাদ

রোহিঙ্গাদের অস্ত্র-অর্থের উৎস কী

পরের সংবাদ

সাগরে ট্রলারডুবির ৩০ ঘণ্টা পর নিখোঁজ ১৮ জেলে উদ্ধার

প্রকাশিত: অক্টোবর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

এ আর সোহেব চৌধুরী, চরফ্যাশন (ভোলা) থেকে : ইলিশ শিকারে গিয়ে মেঘনায় ট্রলার ডুবে ১৮ জন মাঝি-মাল্লা ও জেলে নিখোঁজ হওয়ার ৩০ ঘণ্টা পর গত বুধবার উদ্ধার হয়েছেন। মঙ্গলবার সন্ধ্যায় চরফ্যাশন উপজেলার ঢালচর সংলগ্ন ভাসানচরের ২৫ কিলোমিটার পূর্বে বঙ্গোপসাগরে এফবি মা জননী-২ নামের একটি ট্রলারের সম্মুখ অংশের তলা ফেটে ডুবে যায় বলে জানান স্থানীয় জেলেরা। ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য মালেক মিয়া জানান, মঙ্গলবার বিকাল ৪টায় ট্রলারটির তলা ফেটে গিয়েছে বলে মাঝি মহিউদ্দিন তার ভাই খলিলকে ফোন করে জানিয়ে ভাসানচরের পূর্ব দিকে মেঘনায় একটি ট্রলার নিয়ে তাদের উদ্ধারের জন্য বলে। খবর পেয়ে মহিউদ্দিন মাঝির বড় ভাই খলিল উদ্দিন বৃষ্টি ও ঝড়ো বাতাসের মধ্যে ২টি ট্রলার নিয়ে ওই জেলেদের উদ্ধার করতে ঘাট থেকে ছেড়ে যায়। এমন ঘটনায় জেলেদের সন্ধান না পাওয়ায় জেলে পল্লীতে দিনভর চলে শোকের মাতম। অবশেষে ৩০ ঘণ্টা পর বুধবার মনপুরা কলাতলীর চরের একটি ছোট ট্রলার তাদের উদ্ধার করে। মহিউদ্দিন মাঝিসহ নিখোঁজ ১৮ জন জেলেকে ওই ট্রলারটি ঢালচরে নিয়ে পৌঁছে দেয় বলে ফিরে আসা জেলেরা জানান। উদ্ধার হওয়া জেলেরা হলেন মহিউদ্দিন মাঝি, দুলাল, সাজাহান মুন্সি, আবদুল মুনাফ, মোসলেহ উদ্দিন, ওবায়দুল্লাহ, নুরনবী, হাবিব উল্লাহ মিঝি, আজাদ, রুবেল, আলমগীর, জাকির, সাজাহান, ফরিদ, জুয়েল, ফারুখ, জাহানপুরের বাসিন্দা জসিম ও দৌলতখান উপজেলার মঞ্জু।
উদ্ধার হওয়া জেলেরা জানান, পথিমধ্যে ঢেউয়ের আঘাতে ট্রলারটির সামনের অংশের তলা ফেটে যায় এবং পেছনের পাখার পাতা ভেঙে গিয়ে ট্রলারে ধীরে ধীরে পানি প্রবেশ করে। এ সময় আমরা ১৮ জেলে দ্রুত সব বয়া ও পন্টুন এবং কন্টেইনার ড্রাম একসঙ্গে বাঁধি। পরে সবাই একসঙ্গে শরীরে বেঁধে সাগরে ঝাঁপিয়ে পড়ি। আমাদের অনেকগুলো ট্রলার দেখেও উদ্ধার করেনি। দিন-রাত সাগরে ভেসে বেড়িয়েছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়