হাসেম ফুডে অগ্নিকাণ্ড : ৩ মাস পর দগ্ধ ছেলের মরদেহ পেলেন বাবা

আগের সংবাদ

রোহিঙ্গাদের অস্ত্র-অর্থের উৎস কী

পরের সংবাদ

মুশফিক-মুমিনুলের ব্যাটে রানের ফোয়ারা

প্রকাশিত: অক্টোবর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : হাইপারফরম্যান্স দলের বিপক্ষে গতকাল দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরি তুলে নিয়েছেন ‘এ’ দলের মুমিনুল হক। অন্যদিকে হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন মুশফিকুর রহিম। এইচপি দলের বিপক্ষে চট্টগ্রামে দুটি ম্যাচ খেলছে বাংলাদেশ ‘এ’ দল। গতকাল দুই দল মুখোমুখি হয় দ্বিতীয় ম্যাচে।
আর এ ম্যাচে রানের দেখা পেয়েছেন বড় দুই তারকা। ম্যাচে প্রথমে ব্যাট করে সাত উইকেট হারিয়ে ৩২২ রান করে ‘এ’ দল। যেখানে সর্বোচ্চ রান আসে মুমিনুলের ব্যাট থেকে। এইচপি দলের বিপক্ষে দুর্দান্ত এক সেঞ্চুরি পেয়েছেন দলের অধিনায়ক মুমিনুল। নাজমুল হোসেন শান্তর সঙ্গে ইনিংস উদ্বোধন করা মুমিনুল আউট হন ১২১ বলে ১২৮ রান করে। লেগ স্পিনার আমিনুল ইসলামের বলে উইকেটকিপার আকবর আলীকে ক্যাচ দেন বাংলাদেশের টেস্ট দলের অধিনায়ক। অন্যদিকে আক্রমণাত্মক ব্যাটিংয়ে ৫৩ বলে ৬২ রান করেন মুশফিক। এইচপির পেসার রেজাউর রহমানের স্লোয়ার বল মারতে গিয়ে ইয়াসির আলীর হাতে ক্যাচ তুলে দেন মিস্টার ডিপেন্ডেবল। এর আগে দুই ম্যাচের প্রথমটিতে তিনি করেন ৭০ রান। ফলে টানা দুটি ম্যাচেই রানের দেখা পেলেন মুশফিক।
বিশ্বকাপের জন্য আগামী ৩ অক্টোবর ওমানের উদ্দেশে রওনা দেবে বাংলাদেশ। আর বিশ্বকাপের আগে নিজেকে ঝালিয়ে নিতেই চট্টগ্রামে ‘এ’ দলের বিপক্ষে ম্যাচ খেলতে গেছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। এখন বিশ্বকাপে আগে রান পাওয়ায় তার আত্মবিশ্বাস বাড়বে।
অন্যদিকে সেঞ্চুরি পাওয়া মুমিনুল হককে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বিবেচনায় রাখা হয়নি। তবে ম্যাচে রান পাওয়ায় তারও পরবর্তী খেলায় ভালোর করার ক্ষেত্রে আত্মাবিশ্বাস বাড়বে। অন্যদিকে ম্যাচে ‘এ’ দলের হয়ে তৃতীয় সর্বোচ্চ রান করেছেন নাজমুল হাসান শান্ত। তিনি ৮৫ বল খেলে ৬৭ রান করেন। বিশ্বকাপের আগে বাংলাদেশ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচটি করে ম্যাচ খেলে। অজিদের বিপক্ষে সিরিজে কোনো ম্যাচ খেলতে পারেননি মুশফিক।
নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের সবগুলোতে খেললেও নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। তাই বিশ্বকাপের আগে নিজেকে আরো বেশি ঝালিয়ে নিতে ম্যাচগুলো খেলছেন মুশফিক। রান পাওয়ায় চট্টগ্রামে তার এ সফরটি সফলই হয়েছে বলা যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়