হাসেম ফুডে অগ্নিকাণ্ড : ৩ মাস পর দগ্ধ ছেলের মরদেহ পেলেন বাবা

আগের সংবাদ

রোহিঙ্গাদের অস্ত্র-অর্থের উৎস কী

পরের সংবাদ

বিসিবি পরিচালক পদে নিশ্চিত সাত প্রার্থী!

প্রকাশিত: অক্টোবর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঘনিয়ে আসছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পর্ষদ নির্বাচন। আগামী ৬ অক্টোবর ২৩ পরিচালক পদে প্রতিদ্ব›িদ্বতা করবেন ৩১ প্রার্থী। এ লড়াইয়ের জন্য ৩২ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। কিন্তু গতকাল ক্লাব ক্যাটাগরি থেকে শওকত আজিজ রাসেল (আম্বার স্পোর্টিং ক্লাব) তার নাম প্রত্যাহার করেছেন। তবে ৩১ পদের মধ্যে সাতজন আবার বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হতে যাচ্ছেন। কারণ তাদের কোনো প্রতিযোগী নেই। তারা হলেন চট্টগ্রাম থেকে আ জ ম নাসির ও আকরাম খান, খুলনায় কাজী ইনাম ও শেখ সোহেল, সিলেটে শফিউল আলম চৌধুরী নাদেল, রংপুরে এডভোকেট আনোয়ারুল ইসলাম ও বরিশালে আলমগীর খান আলো। ফলে আগামী ৬ অক্টোবর মূলত ১৬ পদে ২৪ জনের মধ্য চলবে এ প্রতিদ্ব›িদ্বতা। নির্বাচন করে স্বপদে আসতে হবে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকেও।
রিটার্নিং অফিসার আলি রেজা বলেছেন, ‘একজন প্রত্যাহার করার পর এখন যেটা দাঁড়াচ্ছে, সেটা হচ্ছে ক্যাটাগরি-১ থেকে ১৩ জন, ক্যাটাগরি-২ থেকে ১৬ ও ক্যাটাগরি-৩ থেকে ২ জন। মোট ৩১ জন কাউন্সিলর রয়েছেন। এখন আর প্রত্যাহারের সুযোগ নেই, দুপুর ১২টায় শেষ হয়ে গেছে, এখন আমরা প্রার্থীদের তালিকা টানিয়ে দেব।’ জেলা ক্যাটাগরিতে নির্বাচন করে আসতে হবে তিন পরিচালককে। ঢাকা বিভাগের দুটি পদের জন্য লড়াই হবে চারজনের। তারা হলেন তানভীর আহমেদ টিটু, নাঈমুর রহমান দুর্জয়, সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, খালিদ হোসেন। রাজশাহী বিভাগে একটি পদের জন্য লড়বেন জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট। প্রথমবার তিনি পরিচালক পদে নির্বাচন করছেন। তার প্রতিদ্ব›দ্বী সাইফুল আলম স্বপন চৌধুরী, যিনি গত মেয়াদে পরিচালক ছিলেন।
সব কিছু ছাপিয়ে নির্বাচনের সবচেয়ে আলোচিত হচ্ছে ক্লাব ক্যাটাগরি। এখানে ১২ পদের জন্য লড়বেন ১৬ কাউন্সিলর। নাজমুল হাসান পাপন (আবাহনী লিমিটেড), গাজী গোলাম মর্তুজা (গাজী গ্রুপ ক্রিকেটার্স), নজিব আহমেদ (শেখ জামাল ধানমন্ডি ক্লাব), মাহবুব উল আনাম (মোহামেডান স্পোর্টিং ক্লাব), মাসুদুজ্জামান (মোহামেডান স্পোর্টিং ক্লাব), ওবায়েদ রশিদ নিজাম (শাইনপুকুর ক্রিকেট ক্লাব), সাইফুল ইসলাম ভূঁইয়া (ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাব), সালাহ উদ্দিন চৌধুরী (কাকরাইল বয়েজ ক্লাব), ইসমাইল হায়দার মল্লিক (শেখ জামাল ক্রিকেটার্স), এনায়েত হোসেন (আজাদ স্পোর্টিং ক্লাব), ফাহিম সিনহা (সূর্য তরুণ ক্লাব), ইফতেখার রহমান (ফেয়ার ফাইটার্স স্পোর্টিং ক্লাব), মনজুর কাদের (ঢাকা এসেটস), মোহাম্মদ আব্দুর রহমান (মিরপুর বয়েজ ক্রিকেট ক্লাব), রফিকুল ইসলাম (গাজী টায়ার্স ক্রিকেট একাডেমি) ও মনজুর আলম (আসিফ শিফা ক্রিকেট একাডেমি)। সবাই মনোনয়নপত্র জমা দিয়েছেন। এখান থেকে ১২ জন পরিচালক নির্বাচিত হবে। তিন নম্বর ক্যাটাগরিতেও নির্বাচন হবে। বড় চমক দেখিয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন বিসিবির গেম ডেভেলপমেন্ট বিভাগের সাবেক ন্যাশনাল ম্যানেজার ও বিকেএসপির ক্রিকেট উপদেষ্টা নাজমুল আবেদীন ফাহিম। বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান থেকে নির্বাচন করবেন তিনি। তার প্রতিদ্ব›দ্বী জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন।
বিসিবির পরিচালনা পর্ষদ হবে ২৫ জনের। এর মধ্যে পরিচালক ক্যাটাগরি-১ (জেলা ও বিভাগ) থেকে ১০ জন, পরিচালক ক্যাটাগরি-২ (ক্লাব) থেকে ১২ জন এবং ক্যাটাগরি-৩ (পাবলিক বিশ্ববিদ্যালয়, সাবেক ক্রিকেটার, বিভিন্ন প্রতিষ্ঠান) থেকে একজনকে ভোট দিয়ে নির্বাচিত করবেন কাউন্সিলররা। এই ২৩ জন ছাড়াও জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) থেকে দুজন পরিচালক আসবেন। এখান থেকে এরই মধ্যে জালাল ইউনুস ও আহমেদ সাজ্জাদুল আলম ববি নির্বাচিত হয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়