হাসেম ফুডে অগ্নিকাণ্ড : ৩ মাস পর দগ্ধ ছেলের মরদেহ পেলেন বাবা

আগের সংবাদ

রোহিঙ্গাদের অস্ত্র-অর্থের উৎস কী

পরের সংবাদ

নিরাপত্তা আরো কঠোর করছি : শাহ্ রেজওয়ান হায়াত, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার

প্রকাশিত: অক্টোবর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রোহিঙ্গা ক্যাম্পের ঘটনাগুলো আসলে বিক্ষিপ্ত। প্রতিনিয়তই যে এসব ঘটনা ঘটছে, তা নয়। ভবিষ্যতে এ ধরনের ঘটনা যেন আর একটিও না ঘটে, সেজন্য আমরা প্রতিটি ক্যাম্পের নিরাপত্তা ব্যবস্থা বাড়িয়েছি। আমাদের কার্যক্রম আরো কঠোর করছি। আইনশৃঙ্খলা বাহিনী আন্তরিকতার সঙ্গে আমাদেরকে সহযোগিতা করছে। তারা কাজ করছে। গতকাল বৃহস্পতিবার ভোরের কাগজকে টেলিফোনে দেয়া এক সাক্ষাৎকারে এমন কথা জানান শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন বিষয়ক কমিশনার শাহ্ রেজওয়ান হায়াত। রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তা ব্যবস্থা বাড়ানোর ফলে সেখানকার পরিস্থিতি আগের চেয়ে অনেকটা নিয়ন্ত্রণে আছে বলেও জানান তিনি।
শাহ্ রেজওয়ান হায়াত জানান, রোহিঙ্গাদের নিরাপত্তায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আন্তরিকতার সঙ্গে কাজ করছে। আগে যেসব বিচ্ছিন্ন ঘটনা ঘটেছিল, সেগুলো তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে তারা ব্যবস্থা নিয়েছে। অনেককে গ্রেপ্তারও করা হয়েছে, তারা জেলে আছে। গত বুধবার রাতে রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহকে দুর্বৃত্তরা গুলি করে হত্যা করে। ঘটনাটি আসলেই অনাকাক্সিক্ষত। তবে ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে আমরা সেখানে কাজ শুরু করেছি। আমাদের কর্মকর্তারা সেখানে গেছেন, কাজ করছেন। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা খুবই আন্তরিকভাবে এই ঘটনার রহস্য উদ্ঘাটনে কাজ শুরু করেছেন। আমরা আশা করছি, শিগগিরই মুহিবুল্লাহ হত্যার মূল কারণ উদ্ঘাটন ও হত্যাকারীদের ধরতে পারব।
তিনি আরো বলেন, নজরদারি ও নিরাপত্তা ব্যবস্থা আগের চেয়ে অনেক বেশি বাড়িয়েছি। ফোর্স বাড়ানো হয়েছে। আগে তারা ক্যাম্পের বাইরে ছিল, ফলে ভেতরের পরিস্থিতি সহজে জানা যেত না। এখন ফোর্স ক্যাম্পের ভেতরে মোতায়েন করা হয়েছে। ফলে যে কোনো ঘটনা ঘটলে আমরা জানতে পারি। তাৎক্ষণিক পদক্ষেপ নেয়া হয়। ফলে সহিংসতা অনেক কমে এসেছে। পরিস্থিতিও আমাদের নিয়ন্ত্রণে আছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়