হাসেম ফুডে অগ্নিকাণ্ড : ৩ মাস পর দগ্ধ ছেলের মরদেহ পেলেন বাবা

আগের সংবাদ

রোহিঙ্গাদের অস্ত্র-অর্থের উৎস কী

পরের সংবাদ

নাসির ও তামিমার বিয়ে অবৈধ, বলছে পিবিআই : আসামিদের আদালতে হাজির হতে সমন জারি

প্রকাশিত: অক্টোবর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ক্রিকেটার নাসির হোসেন ও তার স্ত্রী তামিমা সুলতানা তাম্মীর বিয়ে অবৈধ। রাকিব হাসানের সঙ্গে তামিমার বৈবাহিক সম্পর্ক থাকা অবস্থায় ডিভোর্স পেপার ছাড়াই নাসিরকে বিয়ে করেছেন তিনি- এই অভিযোগে দায়ের করা মামলায় গতকাল আদালতে প্রতিবেদন দাখিল করেছে তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। সেখানেই বলা হয়, নাসির-তামিমার বিয়ে অবৈধ। তামিমা রাকিবকে তালাক দেননি। লিগ্যালভাবে রাকিব তালাকের কোনো নোটিস পাননি। তামিমা উল্টো জাল জালিয়াতি করে তালাকের নোটিস তৈরি করে তা বিভিন্ন মাধ্যমে প্রকাশ করেছেন। যথাযথ প্রক্রিয়ায় তালাক না দেয়ার ফলে তামিমা এখনো রাকিবের স্ত্রী হিসেবে বহাল রয়েছেন। দেশের ধর্মীয় বিধিবিধান ও আইন অনুযায়ী বিদ্যমান স্বামীকে তালাক না দিয়ে অন্য কাউকে বিয়ে করা অবৈধ ও শাস্তিযোগ্য অপরাধ।
তদন্ত প্রতিবেদন দাখিলের পর রাকিব হাসান নাসির-তামিমাসহ তামিমার মা সুমি আক্তারের বিরুদ্ধে বিয়ে বিচ্ছেদের জাল নথি তৈরির অভিযোগ এনে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিমের আদালতে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করেন। এছাড়া রাকিবের আইনজীবী ইশরাত হাসান তদন্ত প্রতিবেদন আমলে নিয়ে একই আবেদন জানান। বিচারক নথি পর্যালোচনা করে পরে আদেশ দিবেন বলে জানান। এর কয়েক ঘণ্টা পর বিচারক তিন আসামির বিরুদ্ধে সমন জারি করে ৩১ অক্টোবরের মধ্যে আদালতে হাজির হতে নির্দেশ দেন।
এদিকে গতকাল মামলার বাদী তামিমার সাবেক স্বামী রাকিব হাসান তামিমাকে নিজের স্ত্রী দাবি করে আদালত প্রাঙ্গণে সাংবাদিকদের বলেন, তামিমা এখনো আইনগতভাবে আমার স্ত্রী। আমি যে অভিযোগ করেছিলাম নাসির-তামিমার বিয়ে অবৈধ- তার প্রমাণ পেয়েছে তদন্তকারী সংস্থা। তামিমা ফিরে এলে তিনি তাকে মেনে নেবেন কিনা প্রশ্ন করা হলে রাকিব বলেন, সে যদি আসতে চায় অবশ্যই তাকে আমি মেনে নেব।
জানা যায়, এ বছরের ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসের দিন ক্রিকেটার নাসির হোসেনের সঙ্গে কেবিন ক্রু তামিমা তাম্মীর বিয়ে হয়। ১৭ ফেব্রুয়ারি হলুদ সন্ধ্যা ও ২০ ফেব্রুয়ারি তাদের বিয়ে উত্তর সংবর্ধনা হয়। এর তিনদিন পর ২৪ ফেব্রুয়ারি তামিমার প্রথম স্বামী মো. রাকিব হাসান বাদী হয়ে আদালতে এ মামলাটি দায়ের করেন। মামলার অভিযোগে বলা হয়, ২০১১ সালের ২৬

ফেব্রুয়ারি তামিমা ও রাকিবের বিয়ে হয়। তাদের আট বছরের একটি মেয়েও রয়েছে। বাদীর সঙ্গে বৈবাহিক সম্পর্ক থাকা অবস্থায় তামিমা নাসিরকে বিয়ে করেছেন যা ধর্মীয় ও রাষ্ট্রীয় আইন অনুযায়ী সম্পূর্ণ অবৈধ। নাসির তামিমাকে প্রলুব্ধ করে নিজের কাছে নিয়ে গেছেন। আসামিদের এমন অনৈতিক ও অবৈধ সম্পর্কের কারণে রাকিব ও তার শিশু কন্যা মারাত্মভাবে মানসিক বিপর্যস্ত হয়েছেন। এছাড়া মামলায় দণ্ডবিধির ৪৯৪/৪৯৭/৪৯৮/৫০০ ধারা অনুযায়ী তাদের বিরুদ্ধে বিয়ের তথ্য গোপন করে অন্যত্র বিয়ে, অন্যের স্ত্রীকে প্রলুব্ধ করে প্রতারণার মাধ্যমে বিয়ে, অপহরণ করা বা আটক করা, ব্যভিচার ও মানহানির অভিযোগও আনা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়