হাসেম ফুডে অগ্নিকাণ্ড : ৩ মাস পর দগ্ধ ছেলের মরদেহ পেলেন বাবা

আগের সংবাদ

রোহিঙ্গাদের অস্ত্র-অর্থের উৎস কী

পরের সংবাদ

ডিপ্লোমা প্রকৌশলীদের সমাবেশ : ৪ দফা বাস্তবায়ন ও পেশাগত পদবি নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদ

প্রকাশিত: অক্টোবর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : পেশা ও কারিকুলামগত বিরাজমান সমস্যা নিরসনে চার দফা বাস্তবায়নের দাবি ও পেশাগত পদবি নিয়ে আইইবির ষড়যন্ত্রের প্রতিবাদে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ বান্দরবান জেলা শাখার উদ্যোগে গত মঙ্গলবার আইডিইবি বান্দরবান জেলা কার্যালয়ে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ বান্দরবান জেলা শাখার উপদেষ্টা প্রকৌশলী মং সুই খইর সভাপতিত্বে ও জেলা আইডিইবির দপ্তর সম্পাদক প্রকৌশলী মোয়াজ্জেম হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন সংগ্রাম পরিষদের কেন্দ্রীয় আহ্বায়ক প্রকৌশলী মো. ফজলুর রহমান খান। বিশেষ অতিথি ছিলেন রেলওয়ে ডিপ্রকৌসের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. মোবারক হোসেন, সংগ্রাম পরিষদের কেন্দ্রীয় যুগ্ম-সদস্য সচিব মো. রফিকুজ্জামান, চট্টগ্রাম জেলা কমিটির সদস্য সচিব প্রকৌশলী মোহাম্মদ আলাউদ্দীন চৌধুরী, আইডিইবি বান্দরবান জেলার সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. আমানুর রহমান, প্রফেশনাল ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক প্রকৌশলী মাহফুজুর রহমান। বক্তব্য রাখেন অধ্যক্ষ প্রকৌশলী পলাশ কুমার বড়–য়া, সওজর উপবিভাগীয় প্রকৌশলী মো. মামুনুর রশীদ, বিউবোর সহকারী প্রকৌশলী মতিউর রহমান, জনশক্তি ডিপ্রকৌস জেলা সভাপতি প্রকৌশলী মো. মহিউদ্দিন, প্রফেশনাল ডিইএর জেলা সাধারণ সম্পাদক প্রকৌশলী রাহুল সুশীলসহ অন্য নেতারা।
ডিপ্লোমা প্রকৌশলী পেশাজীবী ও ছাত্র শিক্ষকদের সমাবেশে বক্তারা প্রধানমন্ত্রীর দেয়া প্রতিশ্রæতি ও নির্দেশনা মোতাবেক পেশাগত সমস্যাসমূহ এক দশকেও নিস্পত্তি না করে উল্টো ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের জাতীয় ও আন্তর্জাতিক মান কেড়ে নিতে এ কোর্সের মেয়াদ ৪ বছর থেকে কমিয়ে ৩ বছরের শর্ট কোর্স করতে শিক্ষা মন্ত্রণালয়ের সম্প্রতি উদ্যোগে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। তারা বলেন, কতিপয় স্বার্থান্বেষী মহল বারবার পরিকল্পিত ষড়যন্ত্র করে প্রধানমন্ত্রীর প্রতিশ্রæতি ও নির্দেশনা এবং আন্তঃমন্ত্রণালয় কমিটির সুপারিশ বাস্তবায়নে কালক্ষেপণ করে নতুন নতুন বিভ্রান্তিকর পদক্ষেপ নিয়ে গণপ্রকৌশলীদের পেশাগত জীবনকে দুর্বিষহ করে তুলছেন।

বক্তারা আইইবির নির্বাহী কমিটির ৭২৩তম সভায় ডিপ্লোমা প্রকৌশলীদের ষড়যন্ত্রমূলক বিষয়বস্তু অন্তর্ভুক্তির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়