হাসেম ফুডে অগ্নিকাণ্ড : ৩ মাস পর দগ্ধ ছেলের মরদেহ পেলেন বাবা

আগের সংবাদ

রোহিঙ্গাদের অস্ত্র-অর্থের উৎস কী

পরের সংবাদ

টেকনো মিডিয়ার উদ্যোগ : দেশে প্রথম তৈরি হচ্ছে এটিএম মেশিন

প্রকাশিত: অক্টোবর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশে প্রথম অটোমোটেড টেলার মেশিন (এটিএম) তৈরি করতে যাচ্ছে টেকনো মিডিয়া লিমিটেড। পাশাপাশি ক্যাশ রিসাইকেলার মেশিনও (সিআরএম) তৈরি করবে কোম্পানিটি। এতে নতুন করে ২৫০ জনের কর্মসংস্থান হবে। সরকার বঙ্গবন্ধু হাই-টেক পার্কে কোম্পানিটিকে এক একর জায়গা বরাদ্দ দিয়েছে।
গতকাল বৃহস্পতিবার দুপুরে হাই-টেক পার্কে জায়গা বরাদ্দের দলিল হস্তান্তর করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। উপস্থিত ছিলেন তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। টেকনো মিডিয়া লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ড. যশোদা জীবন দেবনাথ, সিআইপি দলিলটি গ্রহণ করেন।
এ সময় ড. যশোদা জীবন দেবনাথ বলেন, শুরুতে আড়াই মিলিয়ন ডলার বিনিয়োগ করা হয়েছে। পর্যায়ক্রমে আরো বাড়বে। দেশে প্রথমবারের মতো আমরা এটিএম মেশিন তৈরি করতে যাচ্ছি। এ খাতে অন্তত ২০০ কোটি টাকার বৈদেশিক মুদ্রা সাশ্রয় হবে।
এই পরিমাণ টাকার এটিএম মেশিন বিদেশ থেকে আমদানি করা হতো। পাশাপাশি কর্মসংস্থানেরও সুযোগ হবে।
পরিকল্পনামন্ত্রী বলেন, বেসরকারি সেক্টরকে এগিয়ে আসতে হবে। শুধু পণ্য উৎপাদই যথেষ্ট নয়। কোয়ালিটির ব্যাপারে সচেতন থাকতে হবে। যারা আজ চুক্তি বদ্ধ হলেন সবাইকে অভিনন্দন।
জুনাইদ আহমেদ পলক বলেন, আমরা মহামারির সময় যেভাবে অর্থনীতির চাকা সচল রেখেছি তার কৃতিত্ব প্রধানমন্ত্রীর। এই ডিজিটাল বাংলাদেশের স¦প্ন দেখেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তবে তিনি স্বপ্ন পূরণ করতে পারেননি। তার স্বপ্ন পূরণ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজকে দেশের এত হাই-টেক পার্ক, প্রধানমন্ত্রী না থাকলে হতো না। সরকারের সঠিক সিদ্ধান্ত দেশকে কতটা এগিয়ে নিতে পারে তার অন্যতম উদাহরণ প্রধানমত্রী শেখ হসিনা।
চুক্তির আওতায় আগামী ৪০ বছরের জন্য বঙ্গবন্ধু হাই-টেক সিটিতে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড, টেকনোমিডিয়া লিমিটেড, ড্যাফোডিল কম্পিউটারস লিমিটেড, সেলট্রোন ইলেক্ট্রো ম্যানুফ্যাকচারিং সার্ভিস লিমিটেড, উল্কাসেমি প্রাইভেট লিমিটেড, ম্যাকটেল লিমিটেড, চাইল্ড হেলথ রিসার্চ ফাউন্ডেশন এবং শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক, যশোর রেডডট ডিজিটাল ও ফেলিসিটি বিগ ডাটা লিমিটেড নামীয় প্রতিষ্ঠানগুলো বিনিয়োগের সুযোগ পেল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়