হাসেম ফুডে অগ্নিকাণ্ড : ৩ মাস পর দগ্ধ ছেলের মরদেহ পেলেন বাবা

আগের সংবাদ

রোহিঙ্গাদের অস্ত্র-অর্থের উৎস কী

পরের সংবাদ

কবিরাজের কথায় কঙ্কাল চুরি করে গ্রেপ্তার যুবক

প্রকাশিত: অক্টোবর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর পল্লবী এলাকার একটি কবরস্থান থেকে মানুষের কঙ্কাল চুরি করার সময় এক যুবককে হাতেনাতে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। যুবকের নাম মো. হান্নান মিয়া (২৩)। তার কাছ থেকে মানুষের ৩টি মাথার খুলি, ৮টি পায়ের হাড়, ১৩টি হাতের হাড় ও ৬টি মাজার হাড় জব্দ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে হান্নানকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন পল্লবী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. পারভেজ ইসলাম। পল্লবী থানা সূত্রে জানা যায়, এক কবিরাজের জন্য মানুষের কঙ্কাল চুরি করত হান্নান। চুরির পর এক সেট কঙ্কাল ৩ হাজার টাকায় বিক্রি করত সে। তবে ওই কবিরাজ কেন এ যুবকের কাছ থেকে কঙ্কাল নিত তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। ওসি মো. পারভেজ ইসলাম বলেন, আটক যুবক মো. হান্নানের বাড়ি শেরপুরের নালিতাবাড়ি। সে বালুরমাঠ এলাকায় থাকত। গত মঙ্গলবার রাতে তাকে কঙ্কাল চুরির সময় পল্লবীর কালশী কবরস্থানের বাউন্ডারির ভিতর থেকে গ্রেপ্তার করে।
এ ঘটনায় পল্লবী থানায় একটি মামলা হয়েছে বলেও জানান তিনি।
এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা পল্লবী থানার এসআই মো. সামিউল ইসলাম বলেন, চার-পাঁচ বছরের পুরনো কবরের উপরে সাধারণত মাটি ফেলা হয় নতুন কবর তৈরি করার জন্য। মাটি ফেলার সময় পুরনো কিছু কবর থেকে মানুষের হাঁড় বেরিয়ে আসে। পরে সেগুলো সংগ্রহ করে এক জায়গায় রাখে আবার মাটি দেয়া হয়। সেই জায়গার মাটি খুঁড়ে হান্নান এখন পর্যন্ত দুইবার কঙ্কাল চুরি করেছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। সে আরো জানায়, এক কবিরাজ তার কাছ থেকে চুরি করা কঙ্কালগুলো কিনে নিত ৩ হাজার টাকায়। সে এখন পর্যন্ত একবার ওই কবিরাজের কাছে কঙ্কাল বিক্রি করেছে। ওই কবিরাজের কথায় সে কবরস্থান থেকে মানুষের কঙ্কাল চুরি করতে নামে। দ্বিতীয়বার চুরি করার সময় স্থানীয় লোকজন ও পুলিশের হাতে ধরা পড়ে। আমরা প্রাথমিকভাবে ধারণা করছি, ওই কবিরাজ এসব কঙ্কাল দিয়ে ভুয়া তন্ত্রমন্ত্র খেলা দেখিয়ে মানুষ ঠকাত। তবে আমরা এখনো বিষয়টি নিশ্চিত নই। ওই কবিরাজকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। তাই তার নাম প্রকাশ করা সম্ভব হচ্ছে না। তাকে গ্রেপ্তার করতে পারলে জানা যাবে কঙ্কাল দিয়ে সে কি করত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়