হাসেম ফুডে অগ্নিকাণ্ড : ৩ মাস পর দগ্ধ ছেলের মরদেহ পেলেন বাবা

আগের সংবাদ

রোহিঙ্গাদের অস্ত্র-অর্থের উৎস কী

পরের সংবাদ

কণ্ঠশিল্পী মমতাজ বেগমের মা উজালা বেগম আর নেই

প্রকাশিত: অক্টোবর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মানিকগঞ্জ ও সিংগাইর প্রতিনিধি : মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও কন্ঠশিল্পী মমতাজ বেগমের মা উজালা বেগম (৭৫) মারা গেছেন। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুকালে তিনি এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি।
সংসদ সদস্য মমতাজ বেগমের ব্যক্তিগত সহকারী সজল হোসেন বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, দীর্ঘদিন ধরে লিভারজনিত অসুস্থতায় ভুগছিলেন উজালা বেগম। গত ১৫ সেপ্টেম্বর সকালে হঠাৎ তার শারীরিক অবস্থার অবনতি হলে ওই দিন রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে তাকে ভর্তি করা হয় এবং সেখানে তার চিকিৎসা চলে। গত বুধবার রাতে তার অবস্থার অবনতি দেখা দেয় এবং গতকাল বৃহস্পতিবার সকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
বৃহস্পতিবার বাদ জোহর সিংগাইরের বাউল কমপ্লেক্সে স্বামী মধু বয়াতির সমাধির পাশেই তাকে দাফন করা হয় বলেও তিনি জানান।

মমতাজ বেগমের সংগীত জগতে বিচরণ, যশ ও খ্যাতি অর্জনের পেছনে রয়েছে তার মা উজালা বেগমের বিশেষ অবদান।
মাকে নিয়ে মমতাজ গেয়েছেন অসংখ্য কালজয়ী গান। তার মা অর্জন করেন রতœগর্ভার মুকুট।

তার মৃত্যুতে মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগ, উপজেলা আওয়ামী লীগ, জেলা প্রশাসক, পুলিশ প্রশাসন, মানিকগঞ্জ ও সিংগাইর প্রেস ক্লাবসহ বিভিন্ন শ্রেণির মানুষ শোক জানিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়