হাসেম ফুডে অগ্নিকাণ্ড : ৩ মাস পর দগ্ধ ছেলের মরদেহ পেলেন বাবা

আগের সংবাদ

রোহিঙ্গাদের অস্ত্র-অর্থের উৎস কী

পরের সংবাদ

ইভ্যালির এমডি রাসেল ফের জিজ্ঞাসাবাদে, শামীমা জেলে

প্রকাশিত: অক্টোবর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : এসির জন্য ৮৫ হাজার টাকা দিয়ে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে আদালতে মুজাহিদুর রহমানের দায়ের করা মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. রাসেলকে জেলগেটে একদিনের জিজ্ঞাসাবাদের জন্য নির্দেশ দিয়েছেন আদালত। এছাড়া প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনকে কারাগারে পাঠানো হয়েছে। গতকাল বৃহস্পতিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াছির আহমেদ চৌধুরীর আদালত এ আদেশ দেন।
এর আগে গতকাল এ মামলায় রাসেল ও শামীমাকে আদালতে হাজির করে পুলিশ। এরপর তাদের বিরুদ্ধে পাঁচদিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। রাষ্ট্রপক্ষও একই দাবি জানান। তবে আসামিপক্ষের আইনজীবী নুরুজ্জামান রিমান্ড বাতিল চেয়ে তাদের জামিনের আবেদন করেন। পরে উভয়পক্ষের শুনানি শেষে বিচারক আসামিদের জামিন নামঞ্জুর করে রাসেলকে জেলগেটে তিন কার্যদিবসের মধ্যে একদিন জিজ্ঞাসাবাদ করতে ও শামীমাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
এর আগে গত ২২ সেপ্টেম্বর আদালতে মুজাহিদুর রহমান নামে এক গ্রাহক বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এরপর আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে ধানমন্ডি থানাকে এটি এফআইআর হিসেবে গ্রহণ করার নির্দেশ দেন।
মামলার অভিযোগ থেকে জানা যায়, গত বছর বাদী ৮৫ হাজার টাকা মূল্যের দুই টন এসি এবং ২৫ হাজার টাকা মূল্যের একটি কাঠের টি টেবিল অর্ডার করেন।
সে বছর ১১ জুলাই এসি বাবদ ৮৫ হাজার এবং ২২ জুলাই টি টেবিলের দুই হাজার টাকা ছাড় বাবদ ২৩ হাজার টাকা পাঠান। পণ্য দুটি ৪৫ দিনের মধ্যে ডেলিভারি করবে বলে প্রতিষ্ঠানটির শর্ত ছিল।
নির্দিষ্ট সময় অতিবাহিত হওয়ার পর যোগাযোগ করলেও প্রতিষ্ঠানটি পণ্য দুটি ডেলিভারি করেনি। এজন্য তিনি রাসেল বরাবর লিগ্যাল নোটিস পাঠান।
লিগ্যাল নোটিস পাওয়ার পর প্রতিষ্ঠানটি শুধু টেবিলের টাকা ফেরত দেয়। কিন্তু এসির বিষয়ে তারা কোনো সমাধান করেনি।
উল্লেখ্য, গুলশান থানায় আরিফ বাকের নামের এক গ্রাহকের করা প্রতারণার মামলার অভিযোগে গত ১৬ সেপ্টেম্বর রাজধানীর মোহাম্মদপুরে অভিযান চালিয়ে রাসেল ও শামীমাকে বাসা থেকে আটক করে র‌্যাব। এখন পর্যন্ত ইভ্যালির বিরুদ্ধে চারটি মামলা দায়ের করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়