অভিযুক্ত ইভ্যালির ১০ কর্মকর্তা : ডিজিটাল আইনে মামলার আবেদন খারিজ

আগের সংবাদ

উজানে খরা ভাটিতে দখল-দূষণ : বিশ্ব নদী দিবস আজ

পরের সংবাদ

নাটোর : ইমো হ্যাকার চক্রের ১২ সদস্য আটক

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, নাটোর : প্রতারণার মাধ্যমে প্রবাসীদের কাছ থেকে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে নাটোরের দুই উপজেলায় অভিযান চালিয়ে ইমো হ্যাকার চক্রের ১২ সদস্যকে আটক করেছে পুলিশ। বুধবার রাতে ও গত বৃহস্পতিবার জেলার লালপুর ও বাগাতিপাড়া উপজেলায় অভিযান চালিয়ে এসব ইমো হ্যাকার চক্রের ১২ সদস্যকে আটক করা হয়।
বৃহস্পতিবার দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, দীর্ঘদিন ধরে ইমো হ্যাকার চক্রের সদস্যরা প্রবাসীদের টার্গেট করে ইমো হ্যাক করে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নিয়ে আসছিল। বিভিন্ন সময় পুলিশের হাতে আটক হলেও পুনরায় তারা এ কাজে জড়িয়ে পড়ে। সম্প্রতি বেশ কিছু গণমাধ্যমে ইমো হ্যাকার চক্রদের নিয়ে সংবাদ প্রকাশিত হয়। সংবাদের সূত্র ধরে স্বপ্রণোদিত হয়ে গত ১৯ সেপ্টেম্বর নাটোরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবু সাইদ পুলিশকে মামলা রেকর্ড করে অভিযুক্তদের গ্রেপ্তারের নির্দেশ দেন। নির্দেশের পরিপ্রেক্ষিতে লালপুর থানার এসআই হাসান তৌফিক বাদী হয়ে পরদিন একটি মামলা রেকর্ড করেন। পরে মামলার সূত্র ধরে তথ্যপ্রযুক্তির সহায়তায় মঙ্গলবার রাতে ও বৃহস্পতিবার অভিযান চালিয়ে লালপুর থেকে আটজন ও বাগাতিপাড়া উপজেলা থেকে চারজনকে আটক করে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ১১টি মোবাইল ফোন জব্দ করা হয়। পরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়